কিংস্টন টেস্টে ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ, বুমরাহর হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কিংস্টন টেস্টের দ্বিতীয় দিন শেষে ভাল অবস্থানে রয়েছে ভারত। হনুমা বিহারীর অপরাজিত শতরানে ৪১৬ রানে ইনিংস ঘোষণা করেছেন বিরাট কোহলি।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে বিপদে পড়েছে স্বাগতিকরা। জসপ্রীত বুমরাহর হ্যাটট্রিকে ৮৭ রান তুলতেই ৭ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের চেয়ে এখনো ৩২৯ রানে পিছিয়ে রয়েছে জেসন হোল্ডাররা। তাদের হাতে আছে মাত্র তিন উইকেট।

প্রথম দিনে ভারত ৫ উইকেট হারিয়ে করে ২৫৪ রান। দ্বিতীয় দিনে জ্যাসন হোল্ডার প্রথম আঘাত হানের ভারতীয় শিবিবরে। ২৭ রানে ফিরিয়ে দেন ঋষভ পান্থকে। এরপর হনুমা বিহারীর সঙ্গে জুটি বাধেন রবীন্দ্র জাদেজা। এই জুটি মাত্র ৩৮ রান যোগ করার পর ১৬ রানের মাথায় ফিরে যান জাদেজা। এরপর ইশন্ত শর্মাকে সঙ্গে নিয়ে দলকে টানাতে থাকেন বিহারী। জীবনের প্রথম সেঞ্চুরি (১১৭) তুলে নেন হনুমা বিহারী। ইশান্ত শর্মা ৫৭ রান করেন। শেষপর্যন্ত ভারত ৪১৬ রানে অলআউট হয়।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১৩ ওভারেই ৫ উইকেট হারায় স্বাগতিকরা। সবকটি উইকেট তুলে নেন যশপ্রীত বুমরাহ। এর ফলে পরপর ২ টেস্টে ৫টি উইকেট পেলেন তিনি। ভারতীয় হিসেবে তিনি একটি রেকর্ডও করে ফেললেন তিনি। তিনিই তৃতীয় ভারতীয় যিনি টেস্টে হ্যাটট্রিক করলেন। এর আগে এই রেকর্ড ছিল ইরফান পাঠান ও হরভজন সিংয়ের। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের নবম ওভারে বুমরাহ তুলে নেন ব্রাভো, ব্রুকস ও চেসের উইকেট। ওয়েস্ট ইন্ডিজের হয়ে শিমরন হেটমায়ার ৩৪ ও অধিনায়ক জেসন হোল্ডার ১৮ রান করেন।