কালীগঞ্জে লকডাউনে দোকানপাট খোলা রাখায় আর্থিক জরিমানা

কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি : সরকারের নির্দেশ অমান্য করে লকডাউনে কালীগঞ্জে দোকানপাট খোলা এবং মাস্ক না পড়ার অপরাধে ৬ জনকে অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।সোমবার কালীগঞ্জ পৌরসভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পৌর বাজার এলাকার আশেপাশে দোকানপাট খোলা রাখার অপরাধে দোকানিকে অর্থদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক ।

এছাড়া যারা মাস্ক ছাড়া বিনা কারণে ঘুরাফেরা করছে তাদের বিরুদ্ধেও ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মাস্ক না পড়ার অপরাধে তাদের কাছ থেকে আর্থিক জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে ভ্রাম্যমাণ আদালত সরকারের নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে লকডাউনে দোকানপাট খোলা এবং মাস্ক না পড়ার অপরাধে ৬ জনের কাছ থেকে ৭১০০ টাকা আর্থিক জরিমানা আদায় করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক বলেন, সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনো ভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। যারা সরকারের নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে