কালীগঞ্জে এক সপ্তাহের মধ্যে বিভিন্ন জায়গায় দুর্ধর্ষ চুরি

জাহাঙ্গীর হোসেন, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধিঃ ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার পৌরসভার থানাপাড়া এলাকায় নিমতলা ব্রীজ সংলগ্ন বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং মোটর গ্যারেজে দূরধর্ষ চুরির ঘটনা ঘটছে।

বুধবার আনুমানিক রাত ৮ টার দিকে গ্যারেজের পেছনের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে চোর। সামনে থাকা ক্যাশবাক্সের উপরের ড্র‍্যায়ারের তালা ছেনি ও হাতুলের সাহায্যে ভেঙে তার মধ্যে থাকা প্রায় আড়াই লক্ষ টাকা নিয়ে যায়।এই ঘটনার কিছুক্ষণ পরে গ্যারেজের জানালা পড়ে থাকতে দেখে মালিক আবু হোসেনকে ফোনে জানায় ওই মার্কেটের নাইট গার্ড।

গ্যারেজ মালিক খবর পেয়ে ছোটো ভাই জমির আলীকে গ্যারেজে পাঠালে সে এসে গ্যারেজের পেছনের জানালা ও ড্রয়্যার এর তালা ভাঙা অবস্থায় দেখতে পায়।একই সাথে লক্ষ করে খাটের উপর কিছু টাকা ও ১ টি শাবল, ১ টি সেনি ও ১ টি হাতুড়ি পড়ে রয়েছে। উল্লেখ্য, গত সোমবার রাতে উপজেলার রায়গ্রামে একই রাতে মাধ্যমিক স্কুল ও বাসাবাড়িতে চুরির ঘটনা ঘটে এবং কোটচাঁদপুর রোডের পাতিবিলা এলাকায় গভীর রাতে ট্রাকে ডাকাতির ঘটনাও ঘটে। নাইট গার্ড ঝন্টু মিয়া জানান,আমি ৮ টার দিকে গ্যারেজের সামনে তেলের গাড়ি আনলোড এর কাজ করছিলাম।পরে পেছনে গিয়ে জানালা মাটিতে পড়ে থাকতে দেখে আবু হোসেন ভাইকে ফোনে জানায়।

গ্যারেজটির স্বত্বাধিকারী আলায়পুর গ্রামের আবুবক্কর মন্ডলের ছেলে আবু হোসেন (৪৮) জানান, গতকাল বুধবার বাজার বন্ধের দিন হলেও আমি ৭ টা পর্যন্ত দোকানে ছিলাম।দোকান বন্ধ করে যাওয়ার পরপরই এই ঘটনা ঘটেছে।সন্ধ্যা রাতেই যদি এ ধরনের চুরির ঘটনা ঘটলে আমরা কিভাবে ব্যাবসা বানিজ্য করবো?থানা থেকে পুলিশ এসে দেখে চলে গেছে। সম্প্রতি কালীগঞ্জ পৌর ও ইউনিয়নের অনেক এলাকাতে চুরি ডাকাতির ঘটনা ঘটলেও চোর চক্রের সদস্যরা ধরা পড়ছে না আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে। অনেক চুরি কিংবা ডাকাতির ঘটনায় থানায় অভিযোগ দিয়েও কোনো লাভের মুখ দেখেনি ভুক্তভোগীরা। এক্ষেত্রে ভুক্তভোগী অনেককে পুলিশের ভুমিকা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করতে দেখা গেছে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্লা বলেন,ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম।চুরির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে।এ ঘটনায় এখনো থানায় অভিযোগ দেওয়া হয়নি।