স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা, নারীসহ আহত ৮

রোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান মিলন সরদারের বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে এসব হামলার ঘটনা ঘটে। এতে প্রার্থীর স্বজনসহ ৮ জন আহত হয়েছেন।
স্থানীয় সূত্র জানা গেছে, গতকাল রাত সাড়ে আটটার দিকে আলীনগর ইউনিয়ন পরিষদের সামনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীদ পারভেজ নির্বাচনী আলোচনা সভা করেন। এদিকে একই সময়ে বর্তমান চেয়ারম্যান ও এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান তাঁর ব্যক্তিগত গাড়ি নিয়ে ইউপি ভবনের পাশ দিয়ে তাঁর বাড়ির দিকে যাচ্ছিলেন।
হাফিজুর রহমান মিলনের অভিযোগ, তাঁকে দেখে শাহীদ পারভেজের কর্মী-সমর্থকেরা উত্তেজিত হয়ে উঠেন। পরে তাঁরা দেশীয় অস্ত্র হাতে মহড়া দিয়ে তাঁর বাড়ি ও তাঁর ভাই সোহারাব হোসেনের বাড়িতে আতর্কিত হামলা চালান। ইটপাটকেল ছুড়ে ঘরের দরজা-জানালা, হাফিজুরের ১টি ব্যক্তিগত গাড়ি ও তাঁর ঘরের সামনে থাকা ১০টি মোটরসাইকেলে ব্যাপক ভাঙচুর চালান। এ সময় হামলাকারীদের বাধা দিতে গেলে তাঁর স্বজন, কর্মীসহ আটজন আহত হন। এদিকে হামলা ও ভাঙচুরের খবর পেয়ে রাত সাড়ে নয়টার দিকে কালকিনি থানা-পুলিশ ও র‍্যাব-৮–এর একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
হাফিজুর রহমান মিলন বলেন, এ ধরনের হামলা ও ভাঙচুরের ঘটনা আঁচ করে আগেই তিনি প্রশাসনকে লিখিত জানিয়েছেন। কিন্তু তারাও কোনো পদক্ষেপ নেয়নি। তাঁর বাসার ঠিক সামনে নৌকার প্রার্থী নির্বাচনী ক্যাম্প বসিয়ে এ ধরনের হামলা-ভাঙচুর একটি ন্যক্কারজনক ঘটনা। নৌকার প্রার্থী ও তাঁর লোকজন হামলা করে তাঁকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ সৃষ্টি করছে বলে তিনি দাবি করেন।
অভিযোগের বিষয় জানতে চাইলে শাহীদ পারভেজ বলেন, ‘আমার নির্বাচনী ক্যাম্পটি ইউনিয়ন পরিষদের সামনে। আমার ক্যাম্পটি উচ্ছেদ করতে প্রথমে স্বতন্ত্র প্রার্থীর লোকজন হামলা চালায়। পরে তারা নিজেরা হামলা থেকে বাঁচতে নিজেদের বাড়ি, গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে আমাদের ওপর দায় চাপাচ্ছে।
এ বিষয়ে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আশফাক বলেন, ঘটনার পরই পুলিশ দ্রুত পদক্ষেপ নিয়েছে। তারা আওয়ামী লীগের কর্মী-সমর্থক। হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিতে বলা হয়েছে। তাঁরা অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।