কালাইয়ে খাল খনন উদ্বোধন

এস কে মুকুল, জেলা প্রতিনিধি

জয়পুরহাটের কালাইয়ে নূনগোলা খালের পুনঃ খনন কাজের উদ্বোধন করা হয়েছে।

রবিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাল খননের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও কালাই পৌরসভার মেয়র ও রাবেয়া সুলতানা কাজল।

এসময় প্যানেল মেয়র সিরাজুল ইসলাম, কাউন্সিলর রেজাউল করিম মন্ডল, মোস্তাক আহমেদ, আবু কালাম মীর, মুক্তিযোদ্ধা বাবু মুনিশ চৌধুরী, তরুণ প্রজন্মের নেতা আসাদুজ্জামান নয়ন, সহকারী প্রকৌশলী মতিউর রহমান, উপসহকারী প্রকৌশলী আবু তাহেরসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) বৃহত্তর বগুড়া দিনাজপুর জেলা উন্নয়ন প্রকল্প এর আওতায় সেচ বিভাগ বিএডিসি এর আয়োজনে ৪ কিলোমিটার নূনগোলা খাল পুনঃ খনন কাজে ব্যয় হবে ২৬ লক্ষ টাকা।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন বলেন খাল পুনঃ খনন হলে কয়েকটি মৌজার কয়েক হাজার কৃষকরা সহজে কৃষি জমি আবাদ করতে পারবে, মৎস্য সম্পদ বৃদ্ধি পাবে, বিশেষ করে খরা মৌসুমে পানি পাওয়া যাবে। যা দিয়ে হাঁস পালন, সবজি চাষ উৎপাদন বৃদ্ধিসহ কৃষকদের সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে এবং জীবনযাত্রার মান উন্নয়ন ঘটবে।