কাতারে ২৩ মে থেকে শুরু ৩ দিনব্যাপী ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’

প্রবাস ডেস্ক : কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফরকে ঘিরে দুই দেশের বাণিজ্যিক সম্ভাবনা জোরদার হয়েছে। এরই ধারাবাহিকতায় কাতারে বাংলাদেশ দূতাবাস আগামী ২৩ মে থেকে ২৫ মে পর্যন্ত তিন দিন ব্যাপি ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’ আয়োজন করতে যাচ্ছে।

দেশটির রিলায়েন্ট ইভেন্টস এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট ও বাংলা ইভেন্ট ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশটির রাজধানীর দোহার নাজমায় পাঁচ তারকা ক্রাউন প্লাজা হোটেল বিজনেস পার্ক আল ফালাক-এ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে।

আন্তর্জাতিক এই আয়োজনে বিভিন্ন খাতের ৩০টিরও বেশি বাংলাদেশি বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে এবং তাদের সেবা ও পণ্য প্রদর্শন করবে। এছাড়াও বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরবে প্রতিষ্ঠানগুলো।

এ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি দলের পক্ষে বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান মো. ওলিউর রহমান সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন এবং রিলায়েন্ট ইভেন্টস এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট-এর প্রতিষ্ঠাতা ও সিইও এম এ মুরাদ হোসেন উপস্থিত সাংবাদিকদের ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’ আয়োজনের উদ্দেশ্য ও গুরুত্ব সম্পর্কে অবহিত করেন।

দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান দীর্ঘ বন্ধুত্বপূর্ণ সম্পর্কে নতুন মাত্রায় উন্নীত করতে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

৩ দিনব্যাপী এই ট্রেড ফেয়ারে বাংলাদেশ ও কাতারের মধ্যকার বহুমুখী ব্যবসায়িক সম্ভাবনা ও বিভিন্ন খাতে বিনিয়োগের উপর সেমিনার ও ‘বিজনেস টক’ এর আয়োজন করা হয়েছে।

আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে ছড়িয়ে দিতে মেলায় বাংলাদেশি শিল্পীদের অংগ্রহণে থাকছে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও, মেলায় আকর্ষণীয় পুরস্কারসহ র‍্যাফেল ড্র এর ব্যবস্থা রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান মোহাম্মদ নাসির উদ্দিন, প্রথম সচিব (রাজনীতি) আবদুল্লাহ আল রাজী, রিল্যায়েন্ট গ্রুপের বিজন্যাস উইং ম্যানেজার শেখ কামরুজ্জামান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বেশ কয়েকজন প্রতিনিধি। মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।