করোনা: কুষ্টিয়ায় ২, খুলনা, যশোর, নড়াইল ও মেহেরপুরে ১ জন করে মৃত্যু, শনাক্ত ১৫৩

নিজস্ব প্রতি‌বেদক

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় বিভাগে করোনা আক্রান্ত ৬ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১৫৩ জনের। এরআগে, শনিবার বিভাগে ১০৮ জনের করোনা শনাক্ত এবং একজনের মৃত্যু হয়েছিল।

আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত খুলনার খালিশপুরের মেরী (৭৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে সকাল ৯ টা পর্যন্ত ৩৬ জন রোগী ভর্তি ছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগের মধ্যে কুষ্টিয়ায় দুইজন, খুলনা, যশোর, নড়াইল ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ১৫৩ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ৪৪ জনের শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ৩১ জন ও যশোরে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া ঝিনাইদহে ৯ জন, সাতক্ষীরায় ২১ জন, বাগেরহাটে ৫ জন, নড়াইলে ১১ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ২০ জন ও মেহেরপুরে ১৬ জনের শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭১৪ জন।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৭ হাজার ৬৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৯৬৪ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২৬৩ জন।

শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৭৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৬০৪ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮২৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরা ও মাগুরায় ৯১ জন করে।