করোনাভাইরাসের শুরু থেকেই অসহায় মানুষের পাশে রয়েছেন, মোশারফ হোসেন মুসা

সাভার-আশুলিয়া প্রতিনিধিঃ ঢাকার অদূরে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়া এখানে বাংলাদেশের সবচাইতে বেশি মানুষের সমাগম এবং ৬৪ জেলার মানুষ কর্মজীবনে ব্যস্ত থাকেন। তারই ধারাবাহিকতায় আশুলিয়া থানা ধীন ইয়ারপুর ইউনিয়ন এর অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও আশুলিয়া থানা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটির সম্মানিত সদস্য জনাব মোঃ মোশারফ হোসেন মুসা।
করোনাভাইরাস সংক্রমণে কঠোর লকডাউনের কারণে অসহায়, কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে করোনাভাইরাসের শুরু থেকেই প্রতিনিয়ত ব্যক্তিগতভাবে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান আশুলিয়া থানা আওয়মী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. মোশাররফ হোসেন মুসা।

ত্রাণ বিতরণের পাশাপাশি করোনা ভাইরাস রোধে জনসমাগম বন্ধ সহ মাস্ক বিতরণ সহ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে শুরু থেকেই বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন তিনি।

তিনি আরও বলেন,করোনা ভাইরাসের শুরু থেকেই আমার নিজস্ব কার্যালয় অসহায় মানুষগুলো যখন যে অবস্থায় খাদ্যসামগ্রীর ব্যাপারে হাত বাড়িয়েছেন তাদেরকে আমার ব্যক্তিগত তহবিল থেকে দিয়েছি টাকা থেকে শুরু করে যে যা চেয়েছো তাই দিয়েছি।
আজ সকালে এক ব্যক্তি তার বাড়ির পাম নষ্ট হয়ে যাচ্ছে সে আমাকে বলল ভাই আমার একটু সার্বিক সহযোগিতা করেন এই পাম ঠিক না করলে আমি চলতে পারব না তাকেও ৩০০০ টাকা দিয়ে সার্বিক সহযোগিতা করেছি।
আর আমি মনে করি মানুষকে দান করলে এগুলো মানুষকে বলে কিংবা দেখাইয়া করতে হয় না এগুলো আল্লাহতালার কাছে সব জমা থাকবে । আমি এগুলো আখিরাতের জন্য আল্লাহর উপর ভরসা করেই অসহায় দরিদ্র মানুষকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছি।

খাদ্য সামগ্রী তালিকায় রয়েছে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ডাল, পিয়াজ ও লবন। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে করোনা ভাইরাসের কারণে অসহায় দরিদ্র মানুষের জন্য আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এই নেতা।

এরই ধারাবাহিকতায় সোমবার (৫ জুলাই) সকাল ১০টা থাকে সন্ধ্যায় পর্যন্ত ইয়ারপুর ইউনিয়নে নিজস্ব রাজনৈতিক কার্যালয়ের সামনে নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন তিনি।

এসময় মোশারফ হোসেন মূসা বলেন, দয়া করে আপনারা প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করে ঘরে থাকুন। আপনাদের জন্য ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিবো । খাবার নিয়ে চিন্তা করবেন না। আমরা বঙ্গবন্ধুর সৈনিক বঙ্গবন্ধুর আদর্শে লালন করেছি এবং আপনাদের জন্য যতটুকু পারি সার্বিক সহযোগিতা করে যাব। কোনো মানুষকে না খেয়ে কষ্ট পেতে দিব না ইনশাল্লাহ।

এসময় মোশারফ হোসেন মুসা বলেন, সরকারের দিক নির্দেশনা স্বাস্থ্যবিধি মেনে চলেন নিজে ভাল থাকেন অন্যকে ভাল থাকার পরামর্শ দিন তাহলেই এই প্রতিক্রিয়া থেকে আমরা কিছুটা হলেও মুক্ত থাকবো ইনশাল্লাহ।