কচুয়া এতিমখানায় সংযোজন হলো দৃষ্টিনন্দন নতুন ভবন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়া উপজেলায় নোহালী ইউনিয়নের কচুয়ায় অবস্থিত খোবাইব ইবনে আদি (রাঃ) এতিমখানায় আর একটি দৃষ্টিনন্দন নতুন ভবন সংযোজন করা হয়েছে। সদ্য ভবনটির নির্মাণাধীন কাজ সম্পন্ন হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।
প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের মানসম্পন্ন পাঠদান ও তাদের আবাসিকের সু-ব্যবস্থা করতে এতিমখানার দাতা সংস্থা কাতার চ্যারিটি’র অর্থায়নে চারতলা ভবন নির্মাণের উদ্যোগ নেয়। ইতোমধ্যে ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে ভবনের ২য় তলার কাজ সম্পন্ন হয়েছে। সাড়ে ৪’শ ফিট স্কয়ারের দ্বিতল ভবনে রয়েছে ক্লাস রুম, কমন রুম, অফিস কক্ষ, ডাইনিং রুম, কিচেন রুম, তিনটি আবাসিক রুম, ৪ আসন বিশিষ্ট চারটি ওজুখানা, ১২টি গোসল খানা, বাথরুম ১২টি। এছাড়া শিক্ষার্থীদের প্রশিক্ষণের জন্য রয়েছে কম্পিউটার রুম। শিক্ষার্থীদের আবাসিক রুমে এস এস এর আকর্ষনীয় খাট দ্বারা সুসজ্জিত করা হয়েছে।
এতিমখানার পরিচালক হাফেজ মোঃ হায়দার আলী জানান, প্রতিষ্ঠানে শিক্ষার্থী বৃদ্ধি পাওয়ায় এবং মানসম্পন্ন পাঠদানের জন্য দাতা সংস্থার অর্থায়নে চারতলা ভিত্তির দ্বিতল ভবন নির্মাণ করা হয়। ভবনটি শিক্ষার্থীদের ব্যবহারের জন্য দ্রæত বিশিষ্ট জনের মাধ্যমে উদ্বোধন করা হবে।