কক্সবাজার ঈদগাঁও-ঈদগড় সড়কে প্রবাসী অপহরণ

মোঃ জয়নাল আবেদীন টুক্কু : কক্সবাজারের সদর ও রামু উপজেলার ঈদগাঁও-সড়কের গজালিয়া হিমছড়ি ঢালায় সিএনজি অটোরিক্সায়  দুর্ধর্ষ ডাকাতি করে এক ওমান প্রবাসীকে অপহরণ করে নিয়েগেছে অপহণকারীরা। 
তার নাম মাহবুবুর রহমান (৩০ সে নাইক্ষ্যছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের মধ্যম বাইশারী গ্রামের মৃত জাফর হোসেনের ছেলে
শনিবার (৩ আগস্ট) সকাল ৭ টায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায় বাইশারী থেকে ঈদগাঁওগামী সিএনজি অটোরিকশা গতিরোধ করে ৭/৮ জনের সশস্ত্র ডাকাতদল। এসময় ডাকতরা অন্য যাত্রীদের মারধর করে নগদ টাকা ও মোবাইল নিয়ে যায়।
সিএনজি গাড়ীর যাত্রী রাশেদ জানান, তাকে অপহরণ করে বনে নিয়ে গেলে সেখানে মারধর করে নগদ টাকা ও মোবাইল নিয়ে ছেড়ে দেয় সন্ত্রাসীরা।
তবে সিএনজিতে থাকা তার মামা মাহবুবুর রহমানকে অপহরণ করে গহীন পাহাড়ের দিকে নিয়ে গগেছে। অপহৃত মাহবুবুর রহমানের বোন জামাই আব্দু রহমান জানান, আমার শালা তার শাশুড়ী অসুস্থ হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে দেখতে যাওয়ার পথে অপহৃত হন।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দের ইনচার্জ আসদুজ্জামান ঘটনা সত্যতা স্বীকার করে এ ব্যাপারে উদ্ধার তৎপরা চালাছে বলে জানান সংবাদীকদের। 
ঈদগড় পুলিশ ক্যাম্পের এএসআই মোর্শেদ আলম জানান, বাইশারী,ঈদগড়, ঈদগাঁও সড়কে সকাল ৮ টার আগে গাড়ি চলাচল বন্ধ থাকার জন্য বলেন। কিন্তু সকাল ৬ টায় চলাচলের বিষয়টি কিছু মানুষ না মানার এ দূর্ঘটনা।

এবিষয়ে মুটোফুনে রামু থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের থেকে জানতে চাইলে তিনি বিষয়টি শুনে দ্রুত ঘটনাস্থলে একদল পুলিশ পাঠান। তবে ঘটনাতে স্থল কক্সবাজার সদর থানার আওয়াতাধীন। এর পরেও তিনি উদ্ধার তৎপরাতায় ব্যস্ত রয়েছে বলে এ প্রতিবেদককে জানান।