এমন কিছু করবো না, যাতে আপনাদের কষ্ট হয় : মেয়র লিটন

রাজশাহী ব্যুরো :

আমরা আপনাদের জন্যই এখানে (নগর ভবনে) বসি। আমরা আপনাদের কল্যাণে কাজ করি। আপনাদের (রিক্সা চালক) নেতাদের সাথে কথা বলবো। এতে এমন কিছু আমরা করবো না, যাতে আপনাদের কষ্ট হয়।

সোমবার (০১ ফেব্ররুয়ারি) দুপুরে নগর ভবনের সামনে রিক্সা চালক ও মালিকদের বিক্ষোভ চলাকালে এমন আশ্বাস দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে সকাল ১১টা থেকে সড়ক অবরোধ করে রিক্সা চালক ও মালিকরা। এসময় তারা সারাদিন রিক্সা চালানো দাবি জানান।

সিটি মেয়র লিটন আরও বলেন- ২০০৯ সালে এই অটোগুলো চলাচলে বিআরটিএ অনুমতি দিচ্ছিল না। ফলে যারা গাড়িগুলো কিনছিলেন তারা খুব বিপদের মধ্যে ছিলেন। সেই সময় আমি (লিটন) মেয়র হিসেবে কাউন্সিলনদের নিয়ে আপানাদের রিক্সা চালানোর ব্যবস্থা করেছি।

আপনারা সুন্দর ভাবে নিজেদের কাজে ফিরে যান। রাস্তা ফাঁকা করে দেন। যানবাহন চলাচল শুরু করুক। আর আপনারাও কাজে যান। আপনাদের নেতাদের সাথে কথা বলবো। এমন কিছু আমরা করবো না, যাতে আপনাদের কষ্ট হয়। আপনাদের অনেকেই বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে রিক্সা কিনেছেন। আপনারা সারাদিন রিক্সা চালাবেন। সেই দাবিটি এক নম্বরে রেখে আলোচনায় বোসবো আমরা। যাতে আপনাদের এই সমস্য আর না থাকে।


পরে রিক্সা চালক ও মালিকরা সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি প্রদান করেন।