একমাত্র খেলাধুলাই পারে যুব সমাজ কে মাদক ও অপরাধ থেকে দূরে রাখে : এমপি আঃ সালাম মূশের্দী

নিজস্ব প্রতিবেদক : এক সময়ের জনপ্রিয় কৃতি ফুটবলার ও খুলনা-৪ আসনের সংসদ সদস‍্য আব্দুস সালাম মূশের্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলার জন্য ছিলেন নিবেদিত প্রাণ।

খেলাধুলা শরীর ও মনকে সুস্থ রাখে এবং মাদক মানুষের বোধশক্তি কেড়ে নেয়। খেলাধুলার মাধ্যমে যুব সমাজ মাদকাসক্তি থেকে দূরে থাকে।
যুব সমাজ ও কিশোর কিশোরীদের স্বাভাবিক জীবন, লেখাপড়া ও দেশ গড়ার কাজে খেলাধুলার গুরুত্ব অপরিসীম।

১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসে দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের খেলাধুলার জন্য মাঠ নির্মাণ করে দিয়েছেন। এরপর ২০০৯ সালে আবার ক্ষমতায় এসে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমান সরকার শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ নির্মাণ করেছেন।বর্তমান সরকার ক্রীড়াক্ষেত্রের সম্প্রসারণ এবং খেলাধুলার মান উন্নয়নে অনেক পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন। আওয়ামী লীগ যখনই সরকার গঠন করেছে তখনি দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়ন করেছে। আমরা দেশের ক্রীড়াঙ্গনকে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে মেলে ধরতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, দেশের তৃণমূল পর্যায় থেকে তরুণ প্রতিভাবান ছেলে-মেয়েরা যাতে তাদের প্রতিভা বিকাশের সুযোগ পায়, সেজন্য দেশের জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা, কর্মসূচি,প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

আমাদের সরকার বিগত ১৩ বছরে খেলাধূলার উন্নয়নে তৃণমূল পর্যায়ে ৩১টি ইভেন্টে প্রতিভাবান খেলোয়াড়দের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। দেশের ১২৫টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে এবং বাকি উপজেলাগুলোতেও শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ চলমান রয়েছে। খেলাধুলার মান উন্নয়নের জন্য শিক্ষা প্রতিষ্ঠান ও ক্রীড়া ক্লাবগুলোতে ক্রীড়াসামগ্রী সরবরাহ করা হচ্ছে।

গতকাল সোমবার (৬ নভেম্বর ) বেলা ১২টায় রূপসার সরকারি বঙ্গবন্ধু কলেজ চত্বরে নবীন বরণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন
কলেজের অধ‍্যক্ষ প্রফেসর মনোজ কান্তি মন্ডল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন থানা অফিসার ইনচার্জ মো: শাহিন, সাবেক অধ‍্যক্ষ সরদার ফেরদাউস আহমেদ, রূপসা ডিগ্রী কলেজের অধ‍্যক্ষ ফ ম আ:সালাম, অধ‍্যাপক গোপাল চন্দ্র মন্ডল, সরদার কামরুজ্জামান, বিকাশ চন্দ্র পাল, জাহাঙ্গীর মোল্লা, দিপংকার দাস, মাহমুদ হাসান, অতুল চন্দ্র বিশ্বাস, উমে সালমা, ইশরাত জাহান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো: মোতালেব হোসেন।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো: ইমদাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম হাবিব, শেখ আসাদুজ্জামান,মনিরুজ্জামান পিলু, ফরিদ শেখ, ফরিদ আহমেদসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।