ঈদগাঁও বাঁশঘাটায় নিরীহ লোকের জায়গা জবর দখল চেষ্টা, আদালতের নিষেধাজ্ঞা

কামরুল ইসলাম : কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারের বাঁশঘাটায় প্রভাবশালী কর্তৃক নিরীহ লোকজনের জায়গা জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা আদালতে আবেদন করলে বিজ্ঞ আদালত উক্ত জায়গার উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

জানা যায়, ঈদগাঁও বাজারের বাঁশঘাটা এলাকায় আজিজুর রহমান গং ও শহিদুর রহমান গংয়ের একটি করাত কলসহ ১৩ শতক ভোগদখলীয় জায়গা রয়েছে। জায়গটির খতিয়ান নং -৪০৪৮ দাগ -৭৫২১। উক্ত জায়গাটি বর্নিত গংয়ের লোকজন দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছে। সম্প্রতি একটি প্রভাবশালী চক্র এ জায়গা দখলের পাঁয়তারা শুরু করলে। আজিজুর রহমান বাদী হয়ে প্রভাবশালী চক্রের জিয়াবুল ইসলাম বাবুল, হুমায়ূন কবির, সাজ্জাদ,সজীব,শরীফ ও শাহনেওয়াজ মিন্টুকে বিবাদী করে আদালতে আবেদন করলে।

বিজ্ঞ আদালত কাগজপত্র পর্যালোচনা করে কক্সবাজার এসিল্যন্ডকে রিপোর্ট এবং ঈদগাও থানার অফিসার ইনচার্জকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন।

ঈদগাঁও থানার দায়িত্বপ্রাপ্ত এস আই রেজাউল করিমের সাথে কথা হলে তিনি জানান, উক্ত জায়গাটিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিবাদীদের নোটিশ দেয়া হয়েছে।

বাদী আজিজুর রহমান জানান, নিষেধাজ্ঞা জারির পর থেকে এ প্রভাবশালীচক্র তাকে প্রান নাশের হুমকি দিচ্ছে। তিনি চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। জীবনের নিরাপত্তা ও উক্ত জায়গাটি প্রভাবশালীদের রাহু গ্রাস থেকে রক্ষা পেতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন আজিজুর রহমান।