ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা

খোরশেদ  আলম, সাভার  প্রতিনিধিঃ দেশের আকাশে (১৩ এপ্রিল) পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে মুসলমানদের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান শুরু হচ্ছে বুধবার ১৪ এপ্রিল থেকে। মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমতে আমরা আরেকটি রমজান মাসে প্রবেশ করার সৌভাগ্য লাভ করছি, আলহামদুলিল্লাহ।

রহমত, মাগফেরাত আর নাজাতের সওগাত নিয়ে শুরু হয় রমজান। নিজেকে পরিশুদ্ধি করে পবিত্র করার বিশেষ এক মাস রমজান। সিয়াম সাধনার এক কঠিন অনুশীলনের মধ্য দিয়ে নিজেকে আবারও প্রস্তুত করার এ শুভ যাত্রায় বিশ্ব মুসিলম উম্মাহকে জানাই মাহে রমজানের শুভেচ্ছা।

বিশ্বময় মহামারি করোনা ভাইরাসে প্রতিনিয়ত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। মহামারির এ সময়ে যাদেরকে আল্লাহতায়ালা এখনও সুস্থ রেখেছেন তাদের উচিত হবে আল্লাহর দরবারে বেশি বেশি শুকরিয়া আদায় করা। মাহে রমজানের কোন অজুহাত না দেখিয়ে রোজা রাখা এবং রাতগুলোকে বিশেষ ইবাদত  করা ।

মুমিন বান্দারা পবিত্র এই মাসটির অপেক্ষায় দিন গুণতে থাকে। তারা শুধু ভাবে কবে থেকে শুরু হচ্ছে রমজান মাস। রমজান মাসের জন্য শাবান মাস থেকেই তারা নিজেকে বিশেষভাবে প্রস্তুত করে তোলে। এছাড়া আল্লাহপাকের পবিত্র বান্দারা মাহে রমজান উপলক্ষ্যে একটি রুটিন তৈরি করে, যাতে পূর্বের রমজান থেকে এবারের রমজানে কি কি নেক আমল বেশি করবে তার ছক আঁকা থাকে।

পবিত্র মাহে রমজান উপলক্ষে আশুলিয়াসহ সারাবিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের  সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ রাজন ভূইয়া। যুবলীগ নেতা আরো বলেন   মহামারী করোনা ভাইরাস বিশ্বের দরবারে মানবজাতিকে বিব্রত করেছে কিন্তু আমরা হাল ছাড়িনি। রমজান মাসের উসিলায় আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া করি।আল্লাহ যেন আমাদের করোণা থেকে সকাল মানুষকে মুক্ত করে দেয়।

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, আশুলিয়াসহ সারা বিশ্বের মুসলিম ভাইবোনদের জন্য  অভিনন্দন ও শুভেচ্ছা এবং শুভকামনা জানাচ্ছি।
মাসটি শুরুর দিকে রবিবার  সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ শুভেচ্ছা জানান।

রাজন ভূইয়া বলেন, আশুলিয়াসহ সারাবিশ্বের মুসলিমরা রোজা শুরু করছেন এবং সঙ্গে সঙ্গে আমরা স্মরণ করিয়ে দিচ্ছি, এই বছরটি কতটা কঠিন ছিল। এই মহামারীতে, বন্ধুবান্ধব এবং প্রিয়জনরা এখনও একত্রিত হতে পারেন নি, এবং অনেক পরিবার প্রিয়জনদের ছাড়াই ইফতার করবেন।

তিনি আরও বলেন, সকলেই রোজা রাখার মাধ্যমে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে, সকলের সুস্বাস্থ্য, মঙ্গল এবং সুন্দর জীবন কামনা করবেন।

আর সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলবেন নিজে ভালো থাকবেন অন্যকে ভাল থাকার পরামর্শ দিবেন।