ইতালিতে স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে দুই বাংলাদেশির জয়

নিজস্ব প্রতিবেদক : ইতালির ভেনিসে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনে দুই বাংলাদেশি বিপুল ভোটে জয়ী হয়েছেন।

গত ২৬ নভেম্বর সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলে দুপুর ১২টা পর্যন্ত এবং ২৭ নভেম্বর সকাল ৮টা হতে দুপুর দেড়টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

ইতালির ভেনিসের ৪টি স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে দুজন বাংলাদেশি সদস্য পদে প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। ওই স্কুলগুলোতে প্রায় ৮ শতাধিক ভোটার রয়েছে। শিক্ষার্থীর বাবা ও মা মোট দুটি করে ভোট প্রদান করেন এই নির্বাচনে।

নির্বাচনে দুই বাংলাদেশি প্রার্থী হওয়ায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে উৎসাহ উৎসবের আমেজ দেখা গিয়েছে। বাংলাদেশি ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে জয়ী করতে স্বস্ত্রীক ভোটকেন্দ্রে এসে ভোট প্রদান করেন।

ভোট শুরুর প্রথম দিকে দুই প্রার্থী শরীফুল আলম মৃধা ও ফারজানা শহীদ মেস্রে চেজার চাও জুলিও মাধ্যমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন।

নির্বাচনে মোট ১৩ জন প্রার্থীর মধ্যে ৮ জন নির্বাচিত হন।

ভোটে বাংলাদেশী প্রার্থী শরীফুল আলম মৃধা ও ফারজানা শহীদ সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হন। এই বিজয়ে খুশি ভেনিসে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।

এদিকে বিজয়ী দুই প্রার্থীকে ফুলের শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা দিয়েছে ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষ। সন্ধ্যায় স্কুল কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী দুই প্রার্থীকে ফুলের শুভেচ্ছা জানিয়ে মিষ্টি মুখ করানো হয়।

সে সময় স্কুল কর্তৃপক্ষ ছাড়াও দুই প্রার্থীর পরিবারের লোকজন ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। তাদের এই বিজয়ে বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে দুজনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।