ইউপি নির্বাচন: পাবনার হেমায়েতপুরে সংঘর্ষ, পুলিশের ফাঁকা গুলি

এই আমার দেশ ডেস্ক

পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের ঘোষপুর কেন্দ্রে রোববার বিকেলে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২ জন গুরুতরসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে। এ ঘটনায় দুই প্রার্থী পরস্পরকে দোষারোপ করেছেন।

হেমায়েতপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধু দৈনিক এই আমার দেশকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর লোকজন হঠাৎ কেন্দ্রে তার লোকজনের উপর হামলা চালিয়ে বোমা ফাটিয়ে ব্যালট দখল করার চেষ্টা করে। এ সময় তার বেশ কয়েকজন সমর্থক আহত হয়। আহতদের মধ্যে দুই জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন মালিথা বলেন, নির্বাচনে পরাজয়ের আশংকায় নৌকার প্রার্থীর লোকজন ভোট শেষে বিকেলে কেন্দ্র দখলের চেষ্টা করে। তিনি তার বিরুদ্ধে আনা হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, গত নির্বাচনে অংশ নিয়ে জনগণের ভোটে জিতেছি, ভোটকেন্দ্র দখলের প্রশ্নই ওঠে না।

অতিরিক্ত পুলিশ সুপার কল্লোল কুমার দত্ত জানান, কেন্দের বাইরে অনেক লোক উপস্থিত হয়। এ সময় বাইরে কিছু শব্দে উত্তেজনা ছড়িয়ে পরলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি করে। প্রায় ২০/২২ রাউন্দ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এর আগে সকালে পাবনার আটঘরিয়া উপজেলার পারখিদিরপুর কেন্দের বাইরে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে পাঁচ জন আহত হয়। আহতদের মধ্যে দুই জনের মাথা ফেটে যায়। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান বলেন, দুইএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পাবনার একটি পৌরসভা ও ১৮ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ হয়েছে।