ইংল্যান্ডকে ধসিয়ে দিল শ্রীলঙ্কা

ডেস্ক রিপোর্ট : বাজে ব্যাটিংয়ের পর ইংল্যান্ডের বোলিংও হলো যাচ্ছে তাই। এরফলে ইংলিশদের ৮ উইকেটে উড়িয়ে দিল লঙ্কানরা। ১৪৬ বল হাতে রেখে জিতে গেল শ্রীলঙ্কা। ২৫.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২৬০ রান তুলে জয়ের হাসি হেসেছে কুশল মেন্ডিসরা।

এই জয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখল শ্রীলঙ্কা। আর ম্যাচ হেরে মলিন হয়ে গেল ইংল্যান্ডের বিশ্বকাপ স্বপ্নটা।

পাথুম নিসানকা (৭৭*) ও সাদিরা সামারাবিক্রমার (৬৫*) হার না মানা জোড়া ফিফটিতেই জয়ের বন্দরে পা রাখে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের হয়ে দুটি উইকেট নেন ডেভিড উইলি।

এর আগে ব্যাট হাতে বাজে একটি দিনই কাটিয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কার বোলারদের তোপের সামনে দাঁড়াতেই পারেননি ইংলিশ ব্যাটাররা। ডিফেন্ডিং বিশ্বকাপ চ্যাম্পিয়নরা ৩৩.২ ওভারে গুটিয়ে যায় মাত্র ১৫৬ রানে। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৩ রান আসে বেন স্টোকসের ব্যাট থেকে। জনি বেয়ারস্টোর ব্যাট থেকে এসেছে ৩০ রান। আর ডেভিড মালান এনে দিয়েছেন ২৮।

শ্রীলঙ্কার হয়ে তিনটি উইকেট শিকার করেন লাহিরু কুমারা। দুটি করে উইকেট নেন কাসুন রাজিথা ও অ্যাঞ্জেলো ম্যাথুস। লঙ্কান জাদুতে ১৫৬ রানেই গুটিয়ে গেল ইংলিশরা

ব্যাট হাতে বাজে একটি দিনই কাটল ইংল্যান্ডের। শ্রীলঙ্কার বোলারদের তোপের সামনে দাঁড়াতেই পারলেন না ইংলিশ ব্যাটাররা। ডিফেন্ডিং বিশ্বকাপ চ্যাম্পিয়নরা গুটিয়ে গেল মাত্র ১৫৬ রানে।

দুরন্ত বোলিং করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ইংল্যান্ড। ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে সাহস দেখিয়ে লড়াই করে যাচ্ছিলেন বেন স্টোকস। দলকে বিপদে ফেলে ফিরে গেছেন এ তারকা অলরাউন্ডারও। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৩ রান এসেছে অবশ্য তার ব্যাট থেকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভারে ৯ উইকেট হারিয়ে কোনোমতে ১৪৭ রান তুলেছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

মাঠের সময়টা মোটেই ভালো কাটছে না ইংল্যান্ডের। শ্রীলঙ্কার বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়েছে গেছে তারা। ১৮ ওভারে ৮৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছে ইংলিশরা। জনি বেয়ারস্টোর ব্যাট থেকে এসেছে ৩০ রান। আর ডেভিড মালান এনে দিয়েছেন ২৮।

শ্রীলঙ্কার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে ইংল্যান্ডের। টস জিতেই ব্যাটিং বেছে নিয়েছেন অধিনায়ক জস বাটলার। প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের একাদশে ফিরেছেন ক্রিস ওকস, মঈন আলি ও লিভিংস্টোন। আর লঙ্কানরা একাদশে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস ও লাহিরু কুমারা।

ইংল্যান্ড একাদশঃ

জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক ও অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড।

শ্রীলঙ্কা একাদশঃ

পাথুম নিসাঙ্কা, কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক ও অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মহেশ থিকশানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, দিলশান মাদুশঙ্কা।