আশুলিয়া বাইপাইল মহাসড়কে গরমে মারা গেল ২৭ মণের গরু

সাভার-আশুলিয়া প্রতিনিধি: ঢাকার সাভারে যানজটে আটকা পড়ে ও প্রচণ্ড তাপদাহে পাবনা থেকে আনা ২৭ মণের একটি গরু মারা গেছে। অসুস্থ আরও ৫টি গরু। মালিকের দাবি, এতে তার প্রায় ৬লাখ টাকার ক্ষতি হয়েছে।

গরুটির মালিক মুকুল হোসেন বলেন, ‘গতকাল ৬টা গরু নিয়া পাবনার সাথিয়া থাইকা ঢাকায় আসতেছিলাম। পথে টাঙ্গাইল থেকে অনেক যানজট শুরু হয়। ১৭ ঘন্টা লাগছে বাইপাইল আসতে। পরে এখানে আইসা ২৭ মণ একটা গরু গরমে অসুস্থ হইয়া ট্রাকের মধ্যেই মারা যায়। অসুস্থ হইছে আরও পাঁচটা গরু।

শুক্রবার দুপুর ২টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় গরুটি মারা যায়। এসময় গরুটি দেখতে আশপাশের লোকজন ভীড় জমায়।

তিনি আরও বলেন, এলাকায় গরুটার দাম উঠছিলো সাড়ে ৫ লাখ টাকা। আমি ভালো দামে বেচবো বইলা ঢাকায় আনছি্ কিন্তু গরুটা মারা যাওয়ায় আমার অনেক লস হইয়া গেল। আমি সরকারের কাছে ক্ষতিপূরণ চাই।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, মহাসড়ক ও শাখা সড়কে যানজট। তার সাথে তীব্র গরমও ছিলো। এতে সাধারণ যাত্রী ও কোরবানীর পশুদেরও গরমে নাভিশ্বাস উঠেছে। অনেক জায়গায় গরু অসুস্থ হওয়ারও খবর পেয়েছি। বেপারীরা গরু গুলোকে সুস্থ রাখতে শরীরে পানিও ঢালছেন। পশুবাহী গাড়ির ক্ষেত্রে আমাদের আলাদা কেন নির্দেশনাও নেই। তবে আজ দুপুরের পর থেকে সড়কে যানবাহনের চাপ থাকলেও যানজটের তীব্রতা কমেছে।