আশুলিয়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মিছিল

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় সাস্প্রদায়িকতা মৌলবাদ নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে আশুলিয়া থানা আওয়ামী লীগ এক সমাবেশের আয়োজন করেছেন। সমাবেশটি বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়ক ঢাকা ইপিজেড মোড় থেকে বাইপাইল এসে শেষ হয়। সম্প্রীতি সমাবেশে বক্তারা, কুমিল্লার ঘটনাকে পুঁজি করে দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেন। তারা দিাবি করেন, মুক্তিযুদ্ধ বিরোধী ও ১৫ই আগস্টের ঘটনার সঙ্গে জড়িতরা দেশে এ অরাজকতা সৃষ্টি করেছে।

একই সঙ্গে তারা সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস প্রতিহত করার প্রত্যয় বক্ত করেন।এই আয়োজনে দলে দলে যোগ দেয় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ, যুবলীগ, ধামসোনা ইউনিয়ন, শিমুলিয়া ইউনিয়ন, পাথালিয়া ইউনিয়ন, আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগ, থানা তাঁতী, সেচ্ছাসেবক লীগসহ নেতৃবৃন্দ। বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা সম্প্রাদায়িক সহিংসতার বিরুদ্ধে বিভিন্ন ব্যানার নিয়ে এতে যোগ দেন।

এসময় উপস্থিত ছিলেন আশুলিয়া থানা আওয়ামীলীগের আহবায়ক ফারুক হাসান তুহিন বলেন, খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া বিদেশের মাটিতে বসে বাংলাদেশের মানুষকে উসকে দিয়েছে বাংলাদেশকে অচল করে দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করেছে। এটা কিছুতেই হতে দেওয়া যাবে না । সাভার আশুলিয়ার মাটি আওয়ামীলীগের ঘাটি। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য আশুলিয়া থানা আওমিলিগ প্রস্তুত বলে জানান তিনি। আওয়ামীলীগের ভক্ত সমর্থকগণ কখনোই সাম্প্রদায়িকতাকে সাপোর্ট করেনা।

স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মোঃ সাইফুল ইসলাম বলেন ,আশুলিয়ায় আওয়ামীলীগের প্রত্যেকটি অঙ্গ সংগঠন আমাদের ডাকে যোগদান করেছে। এতেই বোঝা যায় আশুলিয়ায় আওয়ামীলীগ কতটা সুসংগঠিত। সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা ছড়ানোর চেষ্টা করবে যারা তাদের শক্ত হাতে দমন করা হবে।

আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মঈনুল ইসলাম ভূঁইয়া, ধামসনা ইউনিয়ন আওয়ামীলীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ এনামুল হক মুন্সী, সাবেক যুবলীগ নেতা সুমন আহমেদ ভুইয়া, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আমিন সরকার আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি প্রত্যাশী আরিফুল ইসলাম ও ছাত্রলীগ নেতা তানভীর হোসেন,প্রমুখ সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা