আশুলিয়ায় বাসের ধাক্কায় পোশাক কারখানার এক কর্মকর্তা নিহতের ঘটনায় ৩ বাসে আগুন

খোরশেদ আলম.সাভার প্রতিনিধি: বাসের ধাক্কায় পোশাক কারখানার এক কর্মকর্তা নিহতের ঘটনায় সাভারের আশুলিয়ায় ক্ল্যাসিক পরিবহনের একটি বাসসহ কয়েকটি পরিবহনে আগুন দিয়েছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। 

বৃহস্পতিবার (১১ মার্চ) রাত ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নরসিংহপুর বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় তিন পরিবহনে আগুন ও আট থেকে ১০টি পরিবহন ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টার দিকে নরসিংহপুর বাসস্ট্যান্ডে এক পোশাক কারখানার অ্যাডমিন অফিসার শামসুল আলমকে একটি বাস চাপা দেন। তাকে উদ্ধার করে নারী ও শিশু হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা ছোট-বড় ২০-২৫টি গাড়ী ভাঙচুর করেন। একই সঙ্গে তিনটি বাসে আগুন ধরিয়ে দেন। এতে আলিফ পরিবহন ও আশুলিয়া ক্ল্যাসিক পরিবহনের তিনটি বাস পুড়ে যায়। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক বলেন, শারমিন গ্রুপের অ্যাডমিন অফিসার শামসুল আলমকে আশুলিয়া ক্ল্যাসিক পরিবহন চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন। খবরটি ছড়িয়ে পড়লে শ্রমিকরা একত্রিত হয়ে বাস ভাঙচুর শুরু করেন। শেষে বাসে আগুন ধরিয়ে দেন।

ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, খবর পেয়ে তিনটি বাসের আগুন নেভানোর কাজ করছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। 

আশুলিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, ঘটনাস্থলে আমরা আছি। বিষয়টি খতিয়র দেখছি। একই সঙ্গে সড়কে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার চেষ্টা চলছে।