আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া চাইলেন আর ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন

খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ সাভার উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিশ্বের সকল মুসলমানদের জন্য মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া চাইলেন আর তার সাথে, ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন  সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু, তিনি  বলেন, ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ রমজানের ঐ রোজার শেষে এলো খুশির দিন। এই দিনটাকে সামনে রেখে  কাজী নজরুল ইসলাম, শ্লোগানকে । দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পর বাংলাদেশে ঈদুল ফিতর আসে খুশি নিয়ে। ঈদের চাঁদ দেখা দেওয়ার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই গান রেডিও, টেলিভিশনে সম্প্রচার শুরু হওয়া মানে চাঁদ রাতেই ঈদের খুশি, আনন্দ শুরু হওয়া।

চাঁদ দেখার পরপরই সঙ্গে সাক্ষাৎে, ফোনে ঈদের শুভেচ্ছা বিতরণ শুরু করেন মুসলমানরা। স্বাধীনতার পর থেকে বরাবরই এমনটা হয়ে আসছে বাংলাদেশে।

অদৃশ্য করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী মহামারি দেখা দেওয়ায় ঘরবন্দি জীবনে উৎসবে যেন সেই প্রাণটাই আজ বড় শুকনো, বিবর্ণ। তারপরও আজ মুসলমান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবের দিন।

এসময় তিনি বলেন, ঈদের এই খুশিতে আপনাদের-আমাদের জীবনকে মহান আল্লাহতায়ালা পূর্ণতা দান করুন, এই দোয়া করি। পবিত্র ঈদুল ফিতর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি।’ ‘এবছরেও ঈদ একবারে আলাদা আর ভিন্নভাবে সবাই পালন করবে। পারিবারিক ও সামাজিক বন্ধন বেড়েছে আর কমে গেছে সামাজিকভাবে বিভিন্ন জায়গায় যাতায়াত।

বছরের প্রতিটি দিন ঈদের দিনের মতো আনন্দময় হোক-এই শুভ প্রত্যয়ে আবারও ঈদ মোবারক।’ সেই সাথে করোনার জন্য স্বাস্থবিধি মেনে চলবেন এবং সামাজিক দূরুত্ব বজায় রাখবেন নিজে ভালো থাকবেন অন্যকে ভাল থাকার পরামর্শ দিবেন।