আলমডাঙ্গা হাপানিয়াতে দিন দুপুরে মসজিদের মাইক মেশিন চুরি

শামীম রেজা, আলমডাঙ্গা অফিস

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার শীৎলা ইউনিয়নের হাপানিয়া গ্রামে জোয়াদ্দার পাড়ায় গতকাল দুপুর আনুমানিক ২:৩০ থেকে ৩:৩০ সময় মসজিদের দুইটি মাইকের ইউনিট চুরি হয়ে গেছে।

মসজিদের মোয়াজ্জেম হাজী মোহাম্মদ মইনুদ্দিন বলেন যোহরের নামাজে আজান দেয়ার সময় মাইক ছিল জোহরের নামাজ শেষে দুইটার সময় মসজিদ থেকে মুসুল্লিরা সবাই চলে যায়। পরবর্তীতে আসরের নামাজের সময় আজান দিতে এসে দেখি মাইক দুইটির ইউনিট আর নাই শুধু ঢাল পড়ে আছে। দিনের সময় মসজিদের মাইক চুরি এটা অত্যন্ত দুঃখের বিষয়।

মসজিদের আরেক মুসল্লী খলিলুর রহমান বলেন অনেক কষ্টে মানুষের দ্বারে দ্বারে ঘুরে ঘুরে আমরা অর্থ সংগ্রহ সেই সময় ২২ হাজার টাকা দিয়ে মাইক কিনেছিলাম। কিন্তু সেটি চুরি হয়ে গেল এবং তাও আবার দিনে সময় এটা মেনে নিতে এলাকাবাসীর খুবই কষ্ট হচ্ছে।

মসজিদের সভাপতি আবুজার বলেন অনেক আগে শুনেছিলাম মসজিদের মাইক চুরি হয় সেটা রাত্রে। জীবনে এই প্রথম এমন ঘটনা ঘটলো যা দিনের সময় মসজিদের মাইক চুরি হলো । অনেক কষ্টে এলাকাবাসীর তিল তিল করে মসজিদ ফান্ডে জমানো টাকা দিয়ে মাইগুলো কেনা ছিলো কে বা কারা নিয়েছে তা কারো চোখে পরে নাই।

তাই প্রশাসনের কাছে মসজিদ কমিটির সভাপতি হিসেবে আবেদন অত্যন্ত ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে এই মাইক দুটোর ইউনিট বাহির করা হোক এবং দোষী ব্যক্তিদের বাহির করে এমন শাস্তি দেয়া হোক যাতে আর কোনো ধর্মীয় প্রতিষ্ঠান থেকে চুরি করার এমন ক্ষমতা আর দ্বিতীয়তঃ না দেখতে হয় এই দেশে। চোরের কোন ধর্ম নেই এটা আবারও প্রমাণিত হলো।