আলমডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

এন এইচ শাওন: আলমডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে আজকের এই দিনে বিজয়ের স্বাদ গ্রহণ করেছে বাঙালি জাতি। আর এই বিজয়ের পথে রক্ত ঢেলেছেন ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোন হারিয়েছেন সম্ভ্রম। প্রতিবছরের ন্যায় গভীর শ্রদ্ধার সঙ্গে বিজয়ের এই দিনে গোটা দেশ জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে। শহীদদের স্মরণে ও বিজয় দিবস উপলক্ষে সারাদেশে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

শুক্রবার ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিনের শুভ সূচনা হয়। আলমডাঙ্গা শহরের শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংষ্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

প্রথমে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।পরে একে একে আলমডাঙ্গা মুক্তিযোদ্ধা বৃন্দ,উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, আলমডাঙ্গা পৌরসভা, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, আলমডাঙ্গা বনিক সমিতি, বিভিন্ন স্কুল – কলেজ,মুক্তমনা কল্যাণ ফাউন্ডেশনসহ সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

সকাল ৯টায় আলমডাঙ্গা উপজেলা কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে।

এসময় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা প্রশাসন।