‘আমরা ভারতে ইতিহাস গড়তে এসেছি’

ক্রীড়া প্রতিবেদক: নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের জয়টা প্রত্যাশিতিই ছিল। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেতে কাঠখড় পোড়াতে হয়েছে। ৩৪৪ রান তাড়া করে সেদিন রেকর্ড গড়েন মোহাম্মদ রিজওয়ান। টানা দুই জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। তবে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন কিছুটা ধাক্কা খেয়েছে।

ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করলেও হঠাৎ ব্যাটিং ধস নামে পাকিস্তান শিবিরে। তাতে করে অল্প পুঁজি নিয়ে উড়তে থাকা ভারতের সঙ্গে লড়াই করতে পারেনি বাবরের দল। পাকিস্তান পাত্তা পায়নি অস্ট্রেলিয়ার বিপক্ষে।

সবমিলিয়ে এখন পর্যন্ত ৪ ম্যাচে দুই জয় এবং দুই হারে পয়েন্ট টেবিলের পাঁচে আছে পাকিস্তান। সেরা চারে যেতে হলে কঠিন পথই পাড়ি দিতে হবে তাদেরকে। যদিও সেটি নিয়ে আত্মবিশ্বাসী তারা।

পাকিস্তান ডিজিটালে দেয়া এক ভিডিও বার্তায় শাহীন আফ্রিদি বলেন, ‘হার হারই। এটা মেনে নিতে হবে। তবে হার থেকেই শিক্ষা নেওয়াটা দলের জন্য ভালো। সামনে দুটি ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা এখনো টুর্নামেন্টে টিকে আছি। এখানে আমরা ইতিহাস গড়ার জন্যই এসেছি।’

তিনি বলেন, ‘বিশ্বকাপের মতো টুর্নামেন্টে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। যে কেউ যে কাউকে হারিয়ে দিতে পারে। যেটা এরই মধ্যে দেখাও গেছে। আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে, কয়েক দিন আগে ইংল্যান্ডকে হারিয়েছেও। আমাদের দক্ষতার সর্বোচ্চ প্রয়োগই করতে হবে ওদের বিপক্ষে। তাদের বিশ্বমানের স্পিনার আছে। তবে আমাদের ব্যাটসম্যানরাও কিন্তু ভালো করছে।’