আমরা চাই দেশের মানুষ সুস্বাস্থ্যের অধিকারী হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ যে সম্ভাবনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তা নস্যাত করা হয়। এ প্রক্রিয়ার মধ্য দিয়ে ক্ষমতায় আসে দেশবিরোধীরা। কিন্তু ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে দেশের মানুষের উন্নয়নে কাজ শুরু করি এবং আমাদের প্রতি আস্থা রাখায় দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাই। এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ মার্চ) পাঁচটি বিভাগের আওতাধীন ২০ টি জেলার ৭০ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘কমিউনিটি ভিশন সেন্টার’ এর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জন্মান্ধের হার কমাতে প্রসূতি মাকে চিকিৎসা দেওয়া ও সচেতনতা বৃদ্ধিতে সরকার কাজ করছে। এ কারণে শিশুদের মধ্যে জন্মান্ধ হওয়ার হার কমেছে। আমরা চাই দেশের মানুষ সুস্বাস্থ্যের অধিকারী হবে। ‘কমিউনিটি ভিশন সেন্টার’ স্থাপনের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি উপজেলায় সাধারণ মানুষের চক্ষুসেবা নিশ্চিতে আমরা কাজ করছি। এ কাজে ভারতের অরবিন্দ হাসপাতাল সহায়তা করছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ সুন্দরভাবে বাঁচবে। কোনও মানুষ গৃহহীন ও ভূমিহীন থাকবে না। ইতোমধ্যেই নদী ভাঙা মানুষসহ দরিদ্র জনগোষ্ঠীর ঘর তৈরিতে কাজ করছি।

সরকারপ্রধান বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল মানুষ পাচ্ছেন। জাতির পিতা যে দেশের স্বপ্ন দেখেছিলেন, সেটি আমরা বাস্তবায়ন করতে পারবো বলে আশা রাখি। কারও কাছে হাত না পেতে মর্যাদা নিয়ে আমরা চলতে পারবো।