আবারও অসহায় পরিবারের পাশে মানবতার ফেরিওয়ালা

রাজিবুল হক রনি: করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশব্যাপী চলছে লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। কর্মহীন ও দরিদ্র এসব মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়েছে বাংলাদেশ আওয়ামী যুব লীগ। জনপ্রতিনিধি ও ব্যক্তিগত পর্যায়ে তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। একই সঙ্গে খাদ্য সহায়তা পাচ্ছেন হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরত লোকজনও। এদিকে শহর-গ্রামের রাস্তায় জীবাণুনাশক স্প্রে এবং সাধারণ মানুষকে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ অব্যাহত রয়েছে।
ঢাকা মহানগর দক্ষিণ যুব লীগের সিনিয়র সহ-সভাপতি আহাম্মদ উল্লাহ মধু  বলেন, আমরা সুবিধাবঞ্চিত ও অভাবী মানুষের একটি তালিকা তৈরি করেছি। বিশেষ করে ছোট ছোট সন্তানসহ নারী ও বয়স্ক, যারা সাধারণত ঘরের বাইরে যেতে পারেন না, তাদের কাছে আমরা নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছি, যাতে তারা নিজেদের ঘরে নিরাপদে থাকতে পারে।
তিনি আরও বলেন কোভিড–19 দ্বিতীয় ধাপ মোকাবেলা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, বাংলার মা, জননেএী শেখ হাসিনার নির্দেশে  দুস্থও হতদরিদ্রদের মাঝে রান্না করা খাবার বিতরণ করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল এর পক্ষ থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের  এর সম্পূর্ণ সহযোগিতায় আজ ঐতিহাসিক হাইকোর্ট মাজার ৩০০  হতদরিদ্রদের ও দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী তথা রান্না করা খাবার  বিরানী ও১০০০ মাক্স বিতরণ করা হয়।