আদালত অবমাননা করায় বালিয়াডাঙ্গীর কৃষি কর্মকর্তা কারাগারে

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

উচ্চ আদালতের নিদের্শনা অমান্য করে সময়মত নিম্ন আদালতে হাজির না হওয়ায় আদালত অবমনানার দায়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এহেসান উল্লাহকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার (২৩ মার্চ) উপজেলা কৃষি কর্মকর্তা সুবোধ চন্দ্র রায় ও বাদীপক্ষের আইনজীবী জাকির হোসেন বিষয়টি  নিশ্চিত করেছেন।
জানা গেছে, ২০২১ সালে স্থানীয় সরকার নির্বাচনে বালিয়াডাঙ্গী থানার বড় পলাশবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শাহাবুদ্দিন মিঞার নির্বাচনী অফিস, দুটি মোটরসাইকেল ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়। হত্যার উদ্দেশ্যে আব্দুল মালেককে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় ওই ইউনিয়নের বোবড়া গ্রামের সিদ্দিক আলী বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
বাদীপক্ষের আইনজীবী জাকির হোসেন বলেন, মামলার আসামি এহেসান উল্লাহ উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জন্য জামিনে মুক্তি পান। কিন্তু তিনি নির্ধারিত তারিখে নিম্ন আদালতে আত্মসমর্পণ না করায় উচ্চ আদালতের আদেশ অমান্য করেন। গত সোমবার (২১ মার্চ) নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিত্যানন্দ সরকার আদালত অবমাননার দায়ে ওই কর্মকর্তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
উপজেলা কৃষি কর্মকর্তা সুবোধ চন্দ্র রায় বলেন, ‘বিষয়টি জানার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে মঙ্গলবার লিখিতভাবে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।’