আচরণবিধি লঙ্ঘনের দায়ে লক্ষ্মীপুরে সাত প্রার্থীকে জরিমানা

লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুর উপজেলায় ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান ও ৫ মেম্বার প্রার্থীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার (১৭ নভেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

স্থানীয় সূত্র জানায়, রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছিলেন। এসময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ঘটনার সত্যতা পাওয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর কাছ থেকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এ ছাড়া কাঞ্চনপুর ইউনিয়নে একজন মেম্বার প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় কয়েকজন প্রার্থীকে আচরণবিধি প্রতিপালনের বিষয়ে সতর্ক করা হয়।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য আচরণবিধির ওপর নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে, রায়পুরের সোনাপুর ইউনিয়নের ৪ মেম্বার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সত্যতা পান ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাঁদের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেন তিনি।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুরের রামগঞ্জের ১০টি এবং রায়পুরের ১০টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।