আগস্টেই শুভশ্রীর ‘পরিণীতা’


সম্প্রতি প্রকাশ্যে এলো রাজ চক্রবর্তী পরিচালিত ‘পরিণীতা’র প্রথম মোশন পোস্টার। এতে মূল চরিত্রে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী ও অভিনেতা ঋত্বিক। মোশন পোস্টার প্রকাশের পর চলচ্চিত্রপ্রেমীদের মধ্যে ছবিটি নিয়ে আগ্রহের সৃষ্টি হয়েছে। জানা গেছে আগামী আগস্ট মাসেই মুক্তি পেতে যাচ্ছে শুভশ্রীর পরিণীতা ছবিটি।

‘পরিণীতা’র মোশন পোস্টারে পরিচালক ভিন্ন এক আবহ তৈরি করার চেষ্টা করেছেন। এতে জানালার পিছন থেকে দেখা যাচ্ছে হাওড়া ব্রিজ, ভেসে আসছে লঞ্চের শব্দ। আর এদিকে জানার এপারে বসে থাকতে দেখা যাচ্ছে শুভশ্রী ও ঋত্বিককে। শুভশ্রীর পরনে প্রিন্টেড ফ্রক, মাথায় বাঁধা বেণি, আর ঋত্বিকের এক হাতে বই, আর অন্যহাতে সে টেনে ধরেছে শুভশ্রীর বেণি। ছবির এই পোস্টার নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন রাজ ও শুভশ্রী দুজনই।

তার আগে নিজের প্রযোজনা সংস্থার ছবি পরিণীতার ফার্স্ট লুক প্রকাশ্যে এনেছিলেন পরিচালক রাজ চক্রবর্তী। যেখানে দেখা গিয়েছিল সিঁদুরে রাঙা শুভশ্রী তাকিয়ে রয়েছেন ঋত্বিকের দিক। এ ছবিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভশ্রী লেখেন, ‘আমার গোটা এমন অদ্ভুত অভিজ্ঞতা আর হয়নি। মেহুলের (চরিত্রের নাম) কথা আমার সবসময় মনে পড়বে। মনে পড়বে বললে ভুল হবে- এই চরিত্রটি সবসময়ের জন্য আমার সঙ্গেই থাকবে। ভীষণ উপভোগ করেছি।’

পরিচালক রাজ চক্রবর্তী ও অভিনেত্রী শুভশ্রীর বিয়ের পর এটিই প্রথম ছবি। এদিকে অনেকেই বলছেন রাজ চক্রবর্তীর এ ছবিটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের পরিণীতা গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে। যদিও রাজ বিষয়টি উড়িয়ে দিয়েছেন। গণমাধ্যমকে জানিয়েছেন পরিণীতা ছবিটি উত্তর কলকাতার একটি প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে।