অবেশেষে চলচ্চিত্র সমিতি নিয়ে নিপুন যে সিদ্ধান্ত নিলেন

নিজস্ব প্রতিবেদক

শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুনকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেয়া সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছেন, এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করতে যাচ্ছেন নিপুন।

নিপুনের আইনজীবী সূত্রে জানা গেছে, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হবে। এদিন আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন শুনানির জন্য দাখিল করা হবে। আর তা না হলে আবেদনটি বুধবার চেম্বার আদালতে উপস্থাপন করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত এই নির্বাচনের ঘোষিত ফলাফলে সাধারণ সম্পাদক হন জায়েদ খান। তবে এর পরপরই ফলাফল না মেনে প্রথমে এই ভোটের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেন নিপুন। তাতেও ফলাফল পরিবর্তন হয়নি। পরে আপিল বোর্ডে অভিযোগ করলে শনিবার (৫ ফেব্রুয়ারি) জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়। আর সাধারণ সম্পাদকের পদে জয় পান নিপুন। পাশাপাশি সদস্য পদে জয় পাওয়া চুন্নুর প্রার্থিতাও বাতিল ঘোষণা করা হয়।

তবে আপিল বোর্ডর এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সোমবার হাইকোর্টে রিট করেন জায়েদ খান। এর প্রাথমিক শুনানি শেষে এদিন দুপুরে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন। আদেশে আপিল বোর্ডের সিদ্ধান্তের কার্যকারিতা হাইকোর্ট স্থগিত করেছেন। এ আদেশের বিরুদ্ধে এবার আপিল করবেন নিপুন।