৩০ হাজার কণ্ঠে দুই নন্দিতকে স্মরণ

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

এই আমার দেশ ডেস্ক : বাংলা সংগীতের নন্দিত দুই অকাল প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চু ও আহমেদ ইমতিয়াজ বুলবুলের গান কণ্ঠে তুলে স্মরণ করলো ৩০ হাজার শিক্ষার্থী!

২৮ জানুয়ারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে (আশুলিয়া) বিশ্ববিদ্যালয়টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এ বিশেষ আয়োজনটি হয়।

অনুষ্ঠানে অংশ নেওয়া ৩০ হাজার শিক্ষার্থী প্রথমে কণ্ঠে তোলেন আইয়ুব বাচ্চুর ‘চলো বদলে যাই’ শিরোনামের গানটি। এরপর সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের তৈরি ‘রেল লাইনের ধারে মেঠো পথটার পাড়ে দাঁড়িয়ে’ গানটি গেয়ে শোনান বিশ্ববিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ২০০ শিক্ষার্থীর হাতে ছিল গিটার, আর ৩০ হাজার কণ্ঠে ছিল আবেগের সুর।

গাইছেন দিনাত জাহান মুন্নী
দুই সদ্য প্রয়াত সংগীত ব্যক্তিত্বকে বিশেষ এ সম্মাননা জানানোর আয়োজনে শিক্ষার্থীদের সঙ্গে অংশ নেন কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী ও মেহরীন। আয়োজনটি পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান (রাজু)।

আয়োজনটি সম্পর্কে তিনি বলেন, ‘সম্প্রতি আমাদের যে দুজন শিল্পী দূর আকাশে চলে গেলেন তাদের সম্মান জানাতেই শিক্ষার্থীদের এ ভিন্ন আয়োজন। আমরা তাদের সম্মান ও স্মরণ করেছি বিশেষ এ আয়োজনের মাধ্যমে।’

গান শেষে দুই সংগীতজ্ঞের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর বাইরেও বিশ্ববিদ্যালয়টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা রকমের সাংস্কৃতিক অনুষ্ঠান চলে দিনব্যাপী।

গাইছেন মেহরীন
প্রসঙ্গত, গত বছর ১৮ অক্টোবর নিজ বাসায় মৃত্যুবরণ করেন এলআরবি ব্যান্ডের প্রধান আইয়ুব বাচ্চু। অন্যদিকে প্রায় একইভাবে চলতি মাসের ২২ জানুয়ারি হঠাৎ মৃত্যু হয় আরেক নন্দিত সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের।