‘হৈ হৈ রই রই, মোশারফ- মওদুদ গেল কই’

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

নিজস্ব প্রতিবেদক : ‘হৈ হৈ রই রই, মোশারফ- মওদুদ গেল কই’ -নির্বাচনের পর বিএনপির ডাকা প্রথম কর্মসূচীতে খোদ বিএনপি নেতা-কর্মীদের মুখেই ছিল এ শ্লোগান। নির্বাচনের পর বিএনপির ডাকা প্রথম কর্মসূচীতে উপস্থিত ছিলেন না বিএনপি নেতারাই।

আজ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর কয়েকঘন্টা আগে বিএনপির এই কর্মসূচী ছিলো প্রতীকি প্রতিবাদ। এই মানব বন্ধন কর্মসূচীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুনঃ নির্বাচন দাবি করেন। কিন্তু পুনঃ নির্বাচনের দাবি ছাপিয়ে অনুষ্ঠানে নেতাদের অনুপস্থিতি নিয়ে কর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পরে। কর্মীরা চিৎকার করে বলতে থাকেন ‘কর্মসূচীতে সিনিয়র নেতারা নেই কেন?’ কেউ কেউ বলেন, ‘সরকারের পদত্যাগের আগে বিএনপি নেতৃবৃন্দের পদত্যাগ চাই।’ একজন বলেন, ‘এভাবে কর্মসূচী ডেকে সিনিয়র নেতারা বাসায় থাকবেন। তা হবে না।’ এক পর্যায়ে স্লোগান ওঠে হৈ হৈ রৈ রৈ মোশারফ-মওদুদ গেল কই।’ মির্জা ফখরুখ এসব দেখে মৃদু হাসেন। কর্মীদের থামার কোনো নির্দেশনা বিএনপি মহাসচিব দেন নি।

উল্লেখ্য, আজ সকালে বিএনপি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে। কিন্তু এই কর্মসূচীতে দলের মহাসচিব এবং স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ছাড়া কোন সিনিয়র নেতা উপস্থিত ছিলেন না। স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, এমনকি নজরুল ইসলাম খানও কর্মসূচীতে যোগ দেননি।