সিগারেটের আগুনে পুড়ল ৩০০ গাড়ি

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

এই আমার দেশ ডেস্ক : শনিবার দুপুরে বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া শো চলাকালীন ভয়ঙ্কর আগুনে পুড়ল ৩০০ গাড়ি । দমকল ও বিমানবাহিনীর তৎপরতায় কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এনডিটিভি জানায়, দুর্ঘটনাস্থলের কাছে বিমানবাহিনীর পাঁচ দিনব্যাপী প্রদর্শনী চলছিল। এই প্রদর্শনী দেখতে আসা লোকজন ওই গাড়িগুলো বিমানবাহিনীর একটি পার্কিং লটে রেখেছিলেন। কর্মকর্তাদের অনুমান, ফেলে দেওয়া সিগারেট থেকে আগুনের সূত্রপাত।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এম এন রেড্ডি বলেন, মাঠের শুকনো ঘাস ও ঝোড়ো হাওয়ার কারণে আগুন মুহূর্তেই পুরো মাঠে ছড়িয়ে পড়ে। তিনি জানান, মাঠে কয়েক শ গাড়ি ছিল।

প্রাথমিক ভাবে দমকলের অনুমান, সিগারেট থেকেই আগুন ছড়িয়ে যায়। পার্কিং জোনের শুকনো ঘাসে ওই সিগারেট ছুড়ে ফেলা হয়েছিল। আগুন লাগার ভিডিওতে দেখা যায়, দাঁড়িয়ে থাকা একটার পর একটা গাড়ি পুড়তে । সব মিলিয়ে মোট ৩০০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মুহুর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। দমকলের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

পার্কিং এলাকায় আগুন লাগার পরই শো বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি, ওই এলাকা থেকে সরে যেতে বলা হয় দর্শকদের। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।