শ্রীবরদী উপজেলাতে সাপের কামড়ে ১ জনের মৃত্যু

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে সাপের কামড়ে আব্দুস সাত্তার (৪৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ২৪ ফেব্রুযারি রোববার সন্ধ্যায় উপজেলার বকচর পূর্ব পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত আব্দুস সাত্তার ওই গ্রামের মৃত সমশের আলীর ছেলে। তার পরিবারে চার মেয়ে ও স্ত্রী রয়েছে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, রোববার দুপুরে আব্দুস সাত্তার ধান ক্ষেতে পানি দিতে গিয়ে ক্ষেতের এক কোনে ইঁদুরের গর্ত দেখেন। এসময় তিনি পা দিয়ে ওই গর্ত বন্ধ করতে গেলে তার ডান পায়ে ছোবল দেয় গোখরো সাপ। স্থানীয় লোকজন গর্ত খুড়ে গোখরা সাপটিকে মেরে ফেলে। পরে আহত অবস্থায় আব্দুস সাত্তারকে প্রথমে শ্রীবরদী সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে সাপের ভ্যাক্সিন না থাকায় ডা: সৈয়দ আলী আহাদ তাকে শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। কিন্তু জেলা সদর হাসপাতালেও সাপের ভ্যাক্সিন না থাকায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। সেখানে না নিয়ে তারা কালিবাড়ি ও ঝগড়ারচর এলাকায় কবিরাজের কাছে নিয়ে যায়। এতেও তার অবস্থার আরো অবনতি হয়। এক পর্যায়ে রোববার সন্ধ্যায় সে মারা যায়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম আন্ডা মেম্বার জানান সোমবার দুপুরে তাকে পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়েছে। ছোবল দেওয়া বিষধর সাপটিকে ধরে খাচার ভেতরে রাখা হয়।