শেরপুরে বিশ্ব ভালোবাসা দিবসে মৌসুমী ফুল বিক্রেতারা হতাশ

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

শেরপুর থেকে জিএইচ হান্নান : “সেন্ট ভ্যালেন্টাইনস ডে” বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে একে অপরকে ভালোবাসা জানাতে ফুল দিয়ে মনের ভাবকে প্রকাশ করে থাকেন। এবার বিশ্ব ভালোবাসা দিবসে সারাদেশে ফুল বিক্রি হলেও এবছর শেরপুরে ফুল বিক্রি কম হওয়ায় মৌসুমী ফুল বিক্রেতারা হতাশ হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের প্রাক্কালে শেরপুর জেলা শহরের বিভিন্ন মোড়ে মৌসুমী ফুল বিক্রেতাদের দোকান গুলিতে কিশোর-কিশোরী, যুবক-যুবতীসহ নানা বয়সী মানুষ দোকান গুলিতে উপচে পড়া ভীড় থাকায় কথা থাকলেও এ বছর তার ব্যতিক্রম ঘটেছে। এসব ফুলের দোকানে ক্রেতা শূন্য এবং বিক্রি নেই তাই দোকানীরা হতাশ হয়েছে।

বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে শেরপুর শহরের ফুল ব্যবসায়ীসহ মৌসুমী ফুল বিক্রেতারা ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ফুল সংগ্রহ করে এনে এসব ফুলের দোকানসহ জেলা শহরের বিভিন্ন মোড়ে ফুলের পসরা সাজিয়ে বসেছে।

পৌর টাউন হল অডিটরিয়াম সম্মুখে ফুলের পসরা সাজানো মৌসুমী ফুল বিক্রেতা পৌর সভার গৌরীপুর মহল্লার বাসিন্দা শেরপুর সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ হুমায়ুন কবীর জানান, গত বছর বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ক্রেতাদের প্রচুর ভীড়ছিল এবং বিক্রিও ছিল ভালো। এবছর ফুলের দাম অনেক বেশি ক্রেতাদের নেই কোন আনাগোনা সব দোকানেই ক্রেতাশূন্য বিক্রি নেই বললেই চলে। এছাড়া যে পরিমান ফুল দোকানে মজুদ রয়েছে তা বিক্রি না হলে লোকসান গুনতে হবে এবং এতে করে অন্যান্য মৌসুমীফুল বিক্রেতার সাথে এই দোকানীও হতাশ হয়েছেন বলে এমনটাই জানালেন।