শারীরিক অসুস্থতার কারণে আজ খালেদাকে আদালতে নেয়া হয়নি

নিজস্ব প্রতিবেদক : শারীরিক অসুস্থতার কারণে আজ খালেদাকে আদালতে নেয়া হয়নি। আদালতে হাজির না করার কারণ হিসেবে কারা কর্তৃপক্ষ কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ড. মাহমুদুল হাসান স্বাক্ষরিত একটি কাস্টডি্ আদালতে পাঠায়। সেখানে লেখা হয়েছে- শারীরিক অসুস্থতাজনিত কারণে খালেদা জিয়াকে আদালতে হাজি করা হয় নি ।গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল আজ।

এদিকে, গ্যাটকো দুর্নীতি মামলার শুনানিতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়ার অনুপস্থিতিতেই অভিযোগ গঠন শুনানি করার আবেদন জানান। অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার খালেদার অনুপস্থিতিতে শুনানি না করে সময়ের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিশেষ জজ সৈয়দ দিলজার হোসেনের আদালত আগামী ১৭ এপ্রিল অভিযোগ গঠন শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

উল্লেখ্য, সর্বশেষ খালেদা জিয়া কারাগার থেকে হুইলচেয়ারে করে আদালতে হাজির হয়েছিলেন ২৪ জানুয়ারি। সেদিন তিনি আদালতকে বলেছিলেন- আমাকে সাজা দিতে চাইলে দিয়ে দেন, আমি আর এই আদালতে আসব না। এরপর গত ১৩ মার্চ বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানির দিনও খালেদা জিয়া হাজিরা দিতে আদালতে যাননি।