শান্তির সংকল্পে ঐক্যবদ্ধ সিন্দুকছড়ি জোন

মোঃ সালাউদ্দিন:- খাগড়াছড়িতে স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়নের অন্তর্গত সিন্দুকছড়ি জোন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচী পরিচালনা করে আসছে।

জোনের দায়িত্বপূর্ণ এলাকার আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্থ সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে এই সেনা জোন।

এরই ধারাবাহিকতায় সোমবার (২০মে)মানিকছড়ি রাণী নিহার দেবী উচ্চ বিদ্যালয় মাঠে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার লক্ষে সিন্দুকছড়ি জোন কর্তৃক (৩৩২)টি অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ, ঢেউটিন, কুলিং ফ্যান, সেলাই মেশিন, স্কুল বেগ, (খেলোয়ারদের মাঝে) ফুটবল, ক্রিকেট খেলার সামগ্রী, মসজিদে মাইকসহ বিভিন্ন সহায়তা প্রদান এবং (৩০২) জনের মাঝে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম এসপিপি, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি, এমফিল, কমান্ডার ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন।

বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, পিএসসি জি। মানিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদিন।

আরো উপস্থিত ছিলেন সিন্দুকছড়ি জোনের উপ অধিনায়ক মেজর মোহাম্মদ হাসান মাহমুদ, এসপিপি পিএসসি, সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

এ সময় প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে বলেন অসহায়দের মাঝে সহায়তা অব্যাহত থাকবে এবং শিক্ষার্থী ও খেলোয়াড়দেরকে খেলাধুলার পাশাপাশি আরো ভালভাবে পড়াশোনা করার জন্য উৎসাহ প্রদান করেন।

তিনি সকলকে সম্প্রীতি বজায় রেখে মিলেমিশে বসবাসের পরামর্শ প্রদান ও এলাকার শান্তি, শৃঙ্খলা বজায় রাখার জন্য দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেন এবং ভবিষ্যতেও এ ধরনের জনসেবা মূলক কর্মকান্ড অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।