রাষ্ট্রপতির ছোট বোন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত!

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আছিয়া আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। ছবি : সংগৃহীত

সংবাদদাতা : কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আছিয়া আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। আছিয়া আলম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট বোন এবং মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি জেলার প্রথম নারী উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন।

মনোনয়নপত্র দাখিলকারী অপর চেয়ারম্যান প্রার্থী মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঘাগড়া ইউপির সাবেক চেয়ারম্যান বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল আজ বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার কক্ষে মনোনয়নপত্র প্রত্যাহারের লিখিত আবেদন জমা দেন।

নির্বাচনে সাত উপজেলার দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামিল এবং ছয় উপজেলার দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, মিঠামইন ছাড়া চেয়ারম্যান পদে আরো সাতজন ও ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এর মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আজ কিশোরগঞ্জ সদর উপজেলায় দুজন, করিমগঞ্জে দুজন, মিঠামইন ও ভৈরবে একজন করে লিখিত আবেদন জমা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এর আগে গতকাল বুধবার কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম, একই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদে শাহীন এবং ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন মনোনয়নপত্র প্রত্যাহারের লিখিত আবেদন জমা দেন।

আজ বৃহস্পতিবার শেষ দিনে মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের চাচাত ভাই সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শরীফুল ইসলাম, করিমগঞ্জে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী ও সাবেক ছাত্রলীগ নেতা মো. ফজলুর রহমান, ভৈরবে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোশতাক আহমেদ বুলবুল এবং মিঠামইনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঘাগড়া ইউপির সাবেক চেয়ারম্যান বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল।