ম্যানইউর জন্য ‘সেরা পছন্দ’ হতে পারেন জিদান

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

অনলাইন ডেস্ক : ওল্ড ট্র্রাফোর্ডে হোসে মরিনহোর উত্তরসূরি হিসেবে সেরা পছন্দ হতে পারেন জিনেদিন জিদান— এমনটাই মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার লুইস সাহা। গত মঙ্গলবার মরিনহোকে বরখাস্তের পর থেকে একজন স্থায়ী কোচের সন্ধানে রয়েছে প্রিমিয়ার লিগ জায়ান্টরা।

মরিনহোকে বরখাস্তের পর মৌসুমের শেষ পর্যন্ত অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হয় ক্লাব ফেবারিট ওলে গানার সুলশারকে। তবে ২০১৯-২০ মৌসুমের জন্য টটেনহ্যাম বস মরিসিও পোচেত্তিনোকে দলে পেতে মুখিয়ে আছে ইউনাইটেড।

জিদানের নেতৃত্বে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ২০১৮-১৯ মৌসুমকে সামনে রেখে জিদান রিয়াল ছেড়ে চলে যান। স্থানীয় গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে সাহা বলেন, ইউনাইটেডের স্বপ্ন পূরণে সাবেক ফ্রেঞ্চ জাতীয় দলের সতীর্থ জিদানের বিকল্প কেউ হতে পারে না।

এ সম্পর্কে তিনি আরও বলেন, ‘একজন ব্যক্তি হিসেবেও আমি সবসময়ই জিদানের পক্ষে। সে একজন অতি অসাধারণ ও ব্যতিক্রম একজন খেলোয়াড়, কোচ ও সর্বোপরি একজন ভালো মানুষ। খেলোয়াড়দের সঙ্গে তার বোঝাপড়া সবসময়ই দারুণ। আমি যখন তাকে কথা বলতে দেখি, সেটা তার এক অনন্য গুণ। সে ফুটবলের জন্যই বেঁচে আছে, সে ফুটবল পাগল একজন মানুষ। সঙ্গে তার অন্য গুণাবলী তো রয়েছেই। আমি জানি আক্রমণ ও রক্ষণভাগের মধ্যে সে কীভাবে ভারসাম্য গড়ে তুলতে পারে। আমার মতে এই মুহূর্তে ইউনাইটেডে তার থেকে ভালো কোচ আর কেউ হতে পারে না। আমি মনে করি, সে সমর্থকদেরও সহযোগিতা পাবে। একইসঙ্গে স্টাফ ও সভাপতিরও, কারণ এটা তার প্রাপ্য।’

সুলশারের অধীনে শনিবার কার্ডিফ সিটিকে ৫-১ গোলে বিধ্বস্ত করে ইউনাইটেড। ২০১৩ সালে অ্যালেক্স ফার্গুসনের অধীনে শেষ ম্যাচের পর এই প্রথম লিগে ৫ গোল করলো রেড ডেভিলরা। যদিও এখনও ইউনাইটেডের অবস্থান টেবিলের ষষ্ঠ স্থানে, তবে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে তারা আর মাত্র আট পয়েন্ট দুরে রয়েছে।