মুক্তিযোদ্ধা সংসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী বুধবার নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কেন্দ্রীয় কমিটি’র উদ্যোগে এদিন বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করা হয়।

সকালে বিপুলসংখ্যক মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান এবং শহীদ পরিবারের সদস্য ধানমণ্ডি ৩২ নম্বরে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। জাতীয় পতাকা, মুক্তিযোদ্ধা সংসদের পতাকা, বঙ্গবন্ধু এবং মুক্তিযোদ্ধা সংসদের আজীবন পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে ব্যান্ডপার্টি বাজিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা। পরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উদযাপন কমিটির আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভাইস চেয়ারম্যান হারুন উর রশীদের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। উদযাপন কমিটির সদস্য সচিব মাহমুদ পারভেজ জুয়েলের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন পাহাড়ী বীরপ্রতিক, শরীফ উদ্দিন, আবুল খায়ের, মাকসুদ আহমেদ, রফিকুল ইসলাম, মমিনুল হক, নজরুল ইসলাম, মোশারফ হোসেন, মো. জাহিদ, হুমায়ুন কবির, সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন, হাজী এমদাদুল হক, নূরুজ্জামান ভুট্টু প্রমুখ।

এছাড়া চট্টগ্রাম, ফরিদপুর, গাইবান্ধা, ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, কুমিল্লা, ময়মনসিংহ ও জামালপুর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর সহ বেশকিছু জেলা-উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।