মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেছেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

৫১ তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আজ শনিবার রাজধানীর উপকণ্ঠে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

রাত এগারোটা পার্টি অফিসে নেতাকর্মী এসে একত্রিত হয়ে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে যত্রা শুরু করে পরে মাইক্রো বহরটি ভোর চারটে সাভারের স্মৃতি সৌধস্থল পৌঁছে অতঃপর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ হাসিনা এবং প্রেসিডেন্ট আবদুল হামিদের পুষ্প স্তাবক অর্পণের পর প্রথম বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির পক্ষ পুষ্প স্তাবক অর্পণ করা হয়সকাল ৬, ৩০ মিনিটে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে ওলামা লীগ এর নেতা কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পর বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ নেতাকর্মীরা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সেখানে কিছু সময় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন সংগঠনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী।

দেশ আজ ৫১তম স্বাধীনতা দিবস পালন হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাসব্যাপী রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০লক্ষ মানুষের সর্বোচ্চ আত্মত্যাগ এবং ২ লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানী দখলদার বাহিনীর হাত থেকে মুক্তি অর্জন করে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে জন্ম লাভ করে। আজকের দিবসটি বাঙ্গালি জাতির কাছে অত্যন্ত গৌরবময় ও মূল্যবান।

এসময় উপস্থিত ছিলেন ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী ও কার্যকরী সভাপতি মাওলানা আনোয়ার শাহ্ এবং সিনিয়র সহ সভাপতি মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসেন জুয়েল যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ আল্লামা ইদ্রিস আলম আল কাদেরী সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহবুবুর রহমান জুয়েল উপ দপ্তর সম্পাদক হাফেজ মাওলানা শফিকুল ইসলাম মাওলানা মিজানুর রহমান গাজীপুর মাওলানা মাহমুদুল্লাহ মিরাজ সহ আর-ও অনেক নেতৃবৃন্দ ….