বুলবুলের’ রাতে জন্ম নিল বুলবুলি

ঘূর্ণিঝড় বুলবুলি’র দুর্যোগপূর্ণ রাতেই মোংলা উপকূলীয় এলাকার একটি সাইক্লোন শেল্টারে হনুফা বেগমের কোল আলো করে জন্ম নিয়েছে এক শিশু কন্যা। ঘূর্ণিঝড় ’বুলবুল’ এর নামানুসারে এই নবজাতকের নাম রাখা হয়েছে ’বুলবুলি’। শনিবার দিবাগত রাত ১২টার পর বাগেরহাটের মোংলা উপজেলার সুন্দরবন সংলগ্ন মিঠাখালী গ্রামের এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাইক্লোন শেল্টারে জন্ম নেয় এই নবজাতক। তার বাবা বায়জিদ শিকদার মেয়ের নাম রেখেছেন ‘বুলবুলি’।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান জানান, গর্ভধারিণী হনুফা বেগমের জন্য মোংলা পরিবার পরিকল্পনা অফিস থেকে ধাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসক পাঠানো হয়েছিল। নবজাতক বুলবুলি এবং তার মা হনুফা বেগম সুস্থ আছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রসূতিকে ২০ হাজার টাকা প্রদান করা হবে।ঝড়ের রাতে সাইক্লোন শেল্টারে শিশু জন্ম নেওয়ার ঘটনা নতুন নয়। এর আগেও ঘূর্ণিঝড় ‘ফণি’র রাতে জন্ম নেওয়া শিশুর নাম ঘূর্ণিঝড়ের নামে রাখার ঘটনা দেখা গেছে।

২০০১৮ সালের ৩ মে ঘূর্ণিঝড় ফণীর দিন খুলনার দাকোপ উপজেলা সদর  চালনা পৌরসভার মাসুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে আশ্রয় নেওয়া রেশমী বেগমের কোল আলোকিত করে জন্ম হয় এক নবজাতকের। তার নামও রাখা হয়েছিল ‘ফণী আক্তার’।