বিপিএলে বল হাতে ইতিহাস গড়লেন সাকিব

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

এই আমার দেশ ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে বল হাতে বেশ দুর্দান্ত ফর্মে আছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। অসাধারণ পারফরম্যান্স দিয়েই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আজকের (২২ জানুয়ারি) ম্যাচে বিপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট শিকারের মাইলফলক গড়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

মঙ্গলবার (২২ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটসম্যান শামসুর রহমানকে আফগান তারকা হজরতুল্লাহ জাজাইয়ের ক্যাচে পরিণত করেই ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। ৬ আসর মিলিয়েই বিপিএলের শীর্ষ উইকেট শিকারি এখন এই বাঁহাতি স্পিনার।

ইতিহাস গড়ার ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন সাকিব। ৪ ওভার বল করে ২৪ রান খরচে তুলে নিয়েছেন ৩ উইকেট। সবমিলিয়ে চলতি আসরে তার উইকেটসংখ্যা হলো ১৭টি, যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

বিপিএলে এখন পর্যন্ত ৬৯ ম্যাচে সাকিবের উইকেটসংখ্যা ১৬.৮৫ গড়ে ১০০টি। তার ইকোনমি রেট ৬.৬৪।

বিপিএলে উইকেট শিকারের দিক থেকে দ্বিতীয় স্থানে আছেন শফিউল ইসলাম। তার উইকেটসংখ্যা ৬৭টি। তৃতীয় স্থানে থাকা রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফির ঝুলিতে আছে ৬৮ ম্যাচে ৬৪ উইকেট।

চলতি আসর মাঠে গড়ানোর আগে ৬২ ম্যাচে সাকিবের ঝুলিতে ছিল মোট ৮৩ উইকেট। শত উইকেটের মাইলফলক গড়তে তার প্রয়োজন ছিল ঠিক ১৭ উইকেট, যা আজকের ম্যাচের ৩ উইকেট নিয়ে পূর্ণ হয়েছে। এই ম্যাচের আগে চলতি আসরে তার ঝুলিতে ছিল ৭ ম্যাচে ১৪ উইকেট। এদিন তামিম ইকবাল, শহীদ আফ্রিদি ও শামসুরের উইকেট শিকার করে মাইলফলক গড়েন সাকিব।