বিদেশি বউ নিয়ে বাড়ি ফিরলেন মহেশপুরের প্রবাসী, উৎসুক জনতার ভিড়

এ মাসুম আজাদ, ঝিনাইদহ:

ফিলিপাইনী নারী জোনালীন কে বিয়ে করেন মালয়েশিয়া প্রবাসী আকাশ আহমেদ।

ঝিনাইদহের মহেশপুরে বিদেশি বউ নিয়ে বাড়ি ফিরেছেন এক প্রবাসী যুবক। নব দম্পতিকে এক নজর দেখতে বাড়িতে ভিড় করেন শত শত মানুষ। গত ১ লা মে তারিখে তারা বাড়িতে আসেন।

মালয়েশিয়া প্রবাসী আকাশ আহমেদ মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের গোকুলনগর গ্রামের আলমগীর হোসেন এর ছেলে।

আকাশ ফিলিপাইনী নারী জোনালীন কে বিয়ে করেন। জোনালীন মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি বেসরকারি ক্লিনিকে নার্স এর কাজ করেন।

জানা যায়, আকাশ আহমেদ গত ৬ বছর যাবত মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি কোম্পানিতে চাকরি করছেন।

সেখানে থাকা অবস্থায় ফিলিপাইনী ওই নারীর সঙ্গে তাঁর পরিচয় হয়। একপর্যায়ে উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরপর গত ৩ বছর পূর্বে তারা মালয়েশিয়ায় বিয়ে করেন। ফিলিপাইন তরুণী জোনালীন খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে বাংলাদেশী যুবক আকাশ কে বিয়ে করেন। বর্তমানে তার নাম রাখা হয়েছে ইসরাত জাহান।

সামাজিক রিতীনিতি মেনে গত ১ লা মে তারিখে দেশে এসে পুনরায় চুয়াডাঙ্গা কোর্টে ফিলিপাইন ওই তরুণী খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন এবং নোটারী পাবলিকের মাধ্যমে আবার তাদের বিয়ে সম্পন্ন করে বাড়িতে নিয়ে আসা হয়।

বর্তমানে এই দম্পতি উপজেলার গোকুলনগর গ্রামে আকাশ আহমেদের নিজ বাড়িতে আছেন। তারা ২ মাস ১৪ দিনের ছুটিতে এসেছেন।

প্রবাসী আকাশ আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে প্রবাসে থাকি। জোনালীনের সাথে পরিচয়ের একপর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারপর বিয়ে। বিয়ের ৩ বছর পর বউ নিয়ে বাড়ি আসলাম। অনেক লোকজন আমাদের দেখতে এসেছেন। এজন্য ভাল লাগছে।

প্রবাসী বউমা পেয়ে খুশি আকাশ আহমেদ এর পিতা মাতা।তারা বলেন, ছেলে বিদেশ থেকে বিয়ে করে বউ নিয়ে এসেছে এজন্য এলাকাবাসী আগ্রহ নিয়ে দেখতে এসেছেন। আমাদেরও ভালো লাগছে।