বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের যত রেকর্ড

এই আমার দেশ ডেস্ক : ইংল্যান্ডের নটিংহ্যামের ট্রেন্টব্রিজ স্টেডিয়াম পরিচিত ব্যাটিং স্বর্গ হিসেবে। যার ব্যত্যয় ঘটেনি বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচেও। দুই দল প্রচুর রান করেছে। পুরো ম্যাচে দেখা মিলেছে ২টি সেঞ্চুরি ও ৩ টি হাফসেঞ্চুরি।

এই ম্যাচে ভেঙেছে আগের কিছু রেকর্ড, দুই দল গড়েছে নতুন করে রেকর্ড। চলুন দেখে নেওয়া যাক সেগুলো…

এই ম্যাচে দুই ইনিংস মিলে রান হয়েছে মোট ৭১৪। বাংলাদেশ ৩৩৩ করেছে, অন্যদিকে অস্ট্রেলিয়া করেছে ৩৮১ রান। যা কি-না বিশ্বকাপের ইতিহাসে কোনো ম্যাচের দুই ইনিংস মিলে সর্বোচ্চ রানের রেকর্ড।

অস্ট্রেলিয়া দলের বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান ৩৮১ এসেছে গতকালকের ম্যাচেই। এছাড়া সবমিলিয়ে বাংলাদেশের বিপক্ষে চতুর্থ সর্বোচ্চ দলীয় সংগ্রহ এটি।

রুবেল হোসেনের করা ৪৬তম ওভার থেকে ২৫ রান নিয়েছে অস্ট্রেলিয়া। যা এবারের আসরে সর্বোচ্চ। এর আগে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে এক ওভারে সর্বোচ্চ রান ছিল ২৪।

ডেভিড ওয়ার্নার প্রথম খেলোয়ার হিসাবে বিশ্বকাপে দুইবার ১৫০ রানের বেশি সর্বোচ্চ ইনিংস খেলেছে।

বিশ্বকাপে এবারই প্রথমবারের মতো শুরুর দুই উইকেটে শতরানের জুটি পেয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপে সবমিলিয়ে মাত্র চারবার দেখা গেছে এমন রেকর্ড।

ওয়ার্নারের সেঞ্চুরিটি ছিল তার ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। তার চেয়ে কম ইনিংসে ১৬টি ওয়ানডে সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে শুধুমাত্র হাশিম আমলার ৯৪ ইনিংস।