প্রতিমন্ত্রী নসরুল হামিদের ফেসবুক পেইজ ‘হ্যাকড’

নিজস্ব প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেইজ হ্যাকড হয়েছে। শনিবার (৯ মার্চ) রাত ৩টা ২২ মিনিটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অফিসিয়াল পেইজে এ সংক্রান্ত একটি স্ট্যাটাসে এ তথ্য জানানো হয়।

এছাড়া, নসরুল হামিদের পেইজের একটি ‘আপত্তিকর’ স্ট্যাটাসের কমেন্টস-এ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদও একই দাবি করেছেন।

এরআগে, রাত ১টা ৩৯ মিনিটে নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোস্ট দেয়া হয়। তাতে রাজনীতি ও গয়েশ্বর চন্দ্র রায়কে নিয়ে শঙ্কা প্রকাশের তথ্য উল্লেখ করা হয়। এমন স্ট্যাটাসে পেইজ অনুসারীসহ অনেকের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। অনেকেই স্ট্যাটাসটি ফেসবুকে শেয়ার করেছেন।

ওই পোস্টের নিচে বাংলা ও ইংরিজেতে দুটি কমেন্টে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। বাংলা কমেন্টস-এ তিনি লেখেন, “দায়িত্ব নিয়েই বলছি: গতকাল থেকে মাননীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদের এই পেজ হ্যাকড হয়েছে। এই স্টেটাসটি জনাব নসরুল হামিদের বক্তব্য নয়। সবাইকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।”

ইংরেজি কমেন্টেও একই কথা বলেন তিনি। এরপর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অফিসিয়াল পেইজ থেকে একটি পোস্ট দেয়া হয়।

এতে বলা হয়, “গতকাল থেকে মাননীয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ স্যারের ভেরিফাইড ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে। গতকালের পর থেকে এই পেইজে (Nasrul Hamid) প্রকাশিত যেকোন স্টেটাস জনাব নসরুল হামিদের বক্তব্য নয়। সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।”