নাশকতার শিকার হলো চারাগাছ

সিরাজগঞ্জ কাজিপুর প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কবিহার গ্রামে মনিরুল ইসলাম মন্টু মিয়ার নিজ জমিতে লাগানো বরই গাছের চারা প্রতিপক্ষের নাশকতার হামলার শিকার হয়েছে। এতে মন্টু মিয়ার স্ত্রী আমিনা খাতুন বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে কাজিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। আসামীগণ হলেন একই গ্রামের খলিলুর রহমান, ছোবাহান, বাদশা, মোমিন, শামীম, ও সুমন।
মঙ্গলবার কাজিপুর থানায় দেয়া অভিযোগসূত্রে জানা গেছে, মন্টু মিয়া তার নিজ দখলীয় সম্পত্তিতে দুইমাস পূর্বে ৪০ টি বিভিন্ন জাতের বরই গাছের চারা রোপন করেন। বাড়তি ফসল হিসেবে ওই জমিতে তিনি মাসকলাইয়ের চাষ করেন। ওই জমি নিজেদের দাবী করে একই গ্রামের খলিলুর ও তার লোকজন দখল নিতে রাতের অন্ধকারে গাছের চারাগুলো সম্পূর্ণ উপড়ে ফেলে ও ভেঙ্গে ফেলে। সেইসাথে সিমসহ মাসকলাইয়ের গাছ তুলে ক্ষতিসাধন করেন।
এ বিষয়ে খলিলুর রহমান জানান, ওই জমি আমাদের। তবে আমরা গাছের কোন ক্ষতি করিনি। কাজিপুর থানার অফিসার ইন চার্জ একেএম লুৎফর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, ‘ অফিসার গিয়ে সরেজমিনে ভাঙ্গা ও উপড়ানো গাছগুলো থানায় নিয়ে এসেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এ বষিয়ে খললিুর রহমান জানান, ওই জমি আমাদরে। তবে আমরা গাছরে কোন ক্ষতি করনি।ি কাজপিুর থানার অফসিার ইন র্চাজ একএেম লুৎফর রহমান অভযিোগরে সত্যতা নশ্চিতি করে জানান, ‘ অফসিার গয়িে সরজেমনিে ভাঙ্গা ও উপড়ানো গাছগুলো থানায় নয়িে এসছে।ে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নয়ো হব।ে