নান্দাইল উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

তৌহিদুল ইসলাম সরকার “নান্দাইল প্রতিনিধি :

ময়মনসিংহের-নান্দাইলে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন:২০২৪ইং চতুর্থ ধাপে বুধবার (৫জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে মোঃ আমিনুল ইসলাম শাহান দোয়াত কলম প্রতীক নিয়ে ৪৬’৮০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক দুই-বারের ইউপি চেয়ারম্যান মোঃ এমদাদুল হক ভূঁইয়া, আনারস প্রতীক নিয়ে ২৯,৫৩২ ভোট পেয়েছেন। এবং নাজিমুল্লাহ লিটন মোটরসাইকেল প্রতীকে ৯,১২০ ভোট পেয়েছেন।

এ উপজেলায় ১২৬ টি ভোটকেন্দ্র, ১৩ টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। সকল ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে জানান সহকারী রিটানিং অফিসার।

নান্দাইল উপজেলায় মোট ভোটার সংখ্যা: ৩,৫৯,৭৬০জন। তাদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৮৫ হাজার ৪৫৭জন। উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম শাহান ১৬,৮৪৯ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য যে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শফিউল আলম রাসেল (রাসেল মুন্সী) তালা প্রতীকে ২৮,৪৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ও তার নিকটতম প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান সারোয়ার হাসান (জিটু) টিয়া পাখি প্রতীক নিয়ে ২১৩৮৪ ভোট পেয়েছেন।

অপর দিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাসলিমা বেগম তামান্না ফুটবল প্রতীকে ৫৪,৭৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ও তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল (হাঁস) প্রতিক নিয়ে ২৭,৪৯৬ ভোট পেয়েছেন।

চূড়ান্ত ফলাফল ঘোষণার পর সরকারি রিটার্নিং কর্মকর্তা ও নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল স্বাক্ষরিত: ফলাফলের সিট বিজয়ীদের হাতে তুলে দেন।