দৈনিক এই আমার দেশ পত্রিকার রিপোর্ট: মহিলা এমপির তালিকা থেকে বাদ পড়লেন বিএনপি নেতার স্ত্রী শিরিনা নাহার

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শিরিনা নাহার লিপি মনোনয়ন তালিকা থেকে বাদ পড়েছেন। বিষয়টি নিশ্চিত করে সোমবার আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে শিরিনা নাহার লিপিকে বাদ দেওয়া হয়েছে।

সূত্রে জানা গেছে, শিরিনা নাহার লিপির পরিবর্তে টাঙ্গাইল থেকে মমতা নেহা লাভলীকে মনোনয়ন দেয়া হয়েছে। তিনি যুব মহিলা লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক।

গত শুক্রবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে সংরক্ষিত আসনে ৪১ জনকে মনোনয়ন দেওয়া হয়। এই তালিকায় লিপির নাম দেখে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরে শনিবার প্রধানমন্ত্রীর বাসভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় আরও দুইজনকে মনোনয়ন দেয়া হয়।

খুলনা থেকে সংরক্ষিত আসনে মনোনয়ন পান শিরিনা নাহার লিপি। কেউ কেউ বলছেন লিপির স্বামী বিএনপির কেন্দ্রীয় নেতা এবং যুদ্ধাপরাধীদের আইনজীবীর স্ত্রী হল্ওে লিপি আওয়ামী লীগের কর্মী। কিন্তু আবার অনেকে প্রশ্ন করেছেন, খুলনাতে হাজার হাজার নারী নেত্রী থাকতে এমন বিতর্কিত কাউকে নমিনেশন দিতে হবে কেন? বিষয়টি নিশ্চয় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জানেন না। তার মনোনয়ন বাতিল করারও দাবি করেছেন অনেকে।

এ বিষয়ে দৈনিক এই আমার দেশ সহ বিভিন্ন পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হয়।