জেনে নিন, বিপিএলের শেষ রাউন্ডে কে কার মুখোমুখি

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

এই আমার দেশ ডেস্ক : বিপিএলের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে আজ। ৪ ফেব্রুয়ারি দুটি ম্যাচ। মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস-ঢাকা ডায়নামাইটস এবং রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস

বিপিএলের আসল রোমাঞ্চ শুরু হচ্ছে আজ। এবার বিপিএলের ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে চার দল। দিনের প্রথম ম্যাচ এলিমেনেটর। হারলেই বিদায়, জিতলেও ফাইনাল নিশ্চিত নয়—এমন ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের ৩ আর ৪ নম্বর। অর্থাৎ চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। দিনের পরের ম্যাচ কোয়ালিফায়ার। জিতলেই ফাইনাল, হারলেও বিদায় নয়—এমন ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল। রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস।

বিপিএলের ফরম্যাটটা আইপিএলের মতোই। গ্রুপ পর্বের শীর্ষ দুই দল ফাইনালে ওঠার দুটি সুযোগ পায়। কোয়ালিফায়ারে হেরে গেলেও একেবারেই সব শেষ নয়। তারা আরও একটি কোয়ালিফায়ার খেলার সুযোগ পায়। প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল আর এলিমেনেটরের বিজয়ী দল মুখোমুখি হয় দ্বিতীয় কোয়ালিফায়ারে। প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারের বিজয়ী দল মুখোমুখি হয় ফাইনালে। এবারের বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ৬ ফেব্রুয়ারি। ফাইনাল ৮ ফেব্রুয়ারি। সব কটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।